শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রমজানকে সামনে রেখে ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন-২০২১’ এর যাত্রা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসছে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশে এই প্রথম মুফতি, আলেমেদীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে দেশব্যাপী জাতীয় প্রতিযােগিতা ও মেগা রিয়েলিটি শাে 'বিএম এল পি পাস, ইসলামিক আইকন ২০২১' যাত্রা শুরু করেছে।

গতকাল সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানী ঢাকার বায়তুল ভিউ টাওয়ারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানাে হয়। বার্টস আই রেস্টুরেন্টে এ আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মুফতি গিয়াস উদ্দিন তালুকদার।

জানা যায়, দেশের সবচেয়ে বড় এ রিয়েলিটি শো’টি  গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে প্রচারিত হবে বেসরকারী টেলিভিশন চ্যানেল ‘জিটিভি’তে। ২০২১ সালের পবিত্র রমজান মাস জুড়ে প্রতিদিন রাত ১০.৫০ মিনিটে জিটিভিতে প্রচারিত হবে এ অনুষ্ঠানটি।

এ রিয়েলিটি শো’তে মহা গ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুন, শানে-নুজুল, ব্যাখ্যা, শিক্ষা ও ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জানে এমন পারদর্শী প্রতিভাবানরা অংশগ্রহণ করবেন।

এই রিয়েলিটি শাে এর অডিশন পর্ব দেশব্যাপী শুরু হবে ২০ ফেব্রুয়ারি, চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। বাছাই প্রক্রিয়াটি দেশের সকল বিভাগ ও গুরুত্বপূর্ণ জেলা সমুহে অনুষ্ঠিত হবে। এছাড়াও অনলাইনের মাধ্যমেও বাছাই প্রকিয়া অনুষ্ঠিত হবে।

বাছাইকৃতদের ঢাকায় এনে ৬ মার্চ থেকে এমিং করানাে হবে। অনুষ্ঠানটির মূল পর্বে বিজয়ী ১ম, ২য় ও ৩ সহ মােট ১০ জনকে ১৫ লক্ষ টাকার পুরস্কার প্রদান করা হবে। যে অর্থ দিয়ে তারা বিদেশে উচ্চশিক্ষা ও ওমরাহ হজ পালনের সুযােগ পাবেন। অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকবেন দেশ বিদেশের প্রখ্যাত আলেমে দ্বীন ও ইসলামিক স্কলারগণ।

উদ্বোধনী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বিএম এনার্জি বিডি লিমিটেডের পরিচালক মাহফুজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক ড. নকীব মুহাম্মদ নসরুল্লাহ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব ও পেশ ইমাম মুফতি মহিবুল্লাহিল বাকী নদভী, সিএসবিআইবিয়ের সাবেক সেক্রেটারি জেনারেল একিউএম ছফিউল্লাহ আরিফ এবং ইসলামিক আইকনের পরিচালক খালিদ সাইফুল্লাহ বকসী।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ