শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সিলেটে সম্পন্ন হলো ‘মুহিউস সুন্নাহ কনফারেন্স’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

যাকওয়ানুল হক চৌধুরী।।

মহাকালের নকীব, মুহিউস সুন্নাহ শায়খ আনওয়ারুল হক চৌধুরী রহ. স্মরণে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) আয়োজিত হয়েছে ‘মুহিউস সুন্নাহ কনফারেন্স’।

হযরত শাহ সুলতান রহ. মাদরাসা’র সুলতানী ছাত্র কাফেলার উদ্যোগে কনফারেন্সটি আয়োজিত হয় সিলেট জেলার, বালাগঞ্জ থানার সুলতানপুর মাদরাসা মিলনায়তনে।

আয়োজক কমিটি কনফারেন্সটি সাজায় তিলাওয়াত, আলোচনা, নাশিদ সন্ধ্যা, মোড়ক উন্মোচন, আরবি বক্তব্য প্রতিযোগিতা, আরবি প্রদর্শনী, বাংলা বক্তব্য প্রতিযোগিতা’র সূচিমালায়। এছাড়াও ছিল ভিন্নধর্মী অনুষ্ঠান ‘সবাই মিলে সুনাম কুড়াই’।

জামেয়া সুলতানপুরের মুহতামীম মাওলানা রেদওয়ানুল হক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত এ কনফারেন্স উন্মোচিত হয় হাফিজ মাওলানা কারী আব্দুল্লাহ আল মামুনের অমীয় তেলাওয়াতের মাধ্যমে। এরপর মোড়ক উন্মোচন হয় ছাত্র কাফেলার বিশেষ বুলেটিন ‘আল-হক’ ম্যাগাজিনের।

‘নাশিদ সন্ধ্যায়’ কনফারেন্সকে সুরের মূর্ছনায় আলোড়িত করেন ইমতিয়াজ মাসরুরসহ আবু উবায়দা, মাসুম বিল্লাহ ও আহমদ উসমান।

এছাড়া অডিও কলে সরাসরি কনফারেন্সে যুক্ত হন শাইখে চরমোনাই মুফতি ফয়জুল করিম। আট মিনিটের এ আলোচনায় তিনি উপস্থিত দর্শকদের উদ্দেশ্য মুহিস সুন্নাহর স্মৃতিচারণ করেন। এছাড়া আলোচনা করেন সিলেট কাজির বাজার মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ, বরুণা মাদরাসার মুহাদ্দীস মাওলানা হিফজুর রহমান ফুয়াদ, সুলতানপুর মাদরাসার শায়খুল হাদিস নজরুল ইসলাম, মাওলানা নুমানুল হক চৌধুরীসহ অনেকে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ