বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বেফাকের প্রকাশনা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সভাপতির গুরুত্বপূর্ণ বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ- এর চেয়ারম্যান ও বেফাক সভাপতি, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির, যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম, গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব, মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রকাশনা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ সোমবার বেফাকুল মাদারিসিল আরাবিয়ায় অনুষ্ঠিত এ বৈঠকে প্রকাশনা বিভাগের কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ নির্দেশনা দেয়া হয়েছে। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব ও জামিয়া রাহমানিয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা মাহফুজুল হক, সহসভাপতি মাওলানা মোসলেহ উদ্দিন রাজুসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নির্দেশনায় প্রকাশনা বিভাগের ১৪৪১ হিজরি সালের নিম্নোক্ত তথ্যাবলী জমা দেয়ার জন্য নির্দেশ হয়-

এক. বেফাক প্রকাশনার সমস্ত বইয়ের আপটুডেট স্টক প্রতিবেদন
দুই. বিগত ১৪৪১ হিজরি সালের বই ছাপানাে-বাইন্ডিং-এর চাহিদা, দরযাচাই, কোন কোন প্রেসে কি কি এবং কোন রেটে ছাপানাে হয়েছে কমিটির সিদ্ধান্তসহ বিস্তারিত প্রতিবেদন।

তিন. বিগত ১৪৪১ হিজরি সালের কাগজ ক্রয়ের চাহিদা, দরযাচাই, ক্রয় কমিটির সিদ্ধান্ত, কি ধরনের কাগজ, কত রেটে কতটুকু কেনা হয়েছে তার বিস্তারিত প্রতিবেদন।

চার. বিগত ১৪৪১হিজরি সালের কোন বইয়ের অনুকূলে কতটুকু ওয়েস্টেস এর চাহিদা দেয়া হয়েছে এবং তার অনুকূলে কতটুকু বরাদ্ধ দেয়া হয়েছে।
পাঁচ. বিগত ১৪৪০ হিজরি সালের স্টক, ১৪৪১ হিজরি সালের কোন বই কতটি স্টকে অন্তর্ভুক্ত হয়েছে তার প্রতিবেদন।
ছয়. বিগত ১৪৪১ হিজরি সালের সকল বই বিক্রয়ের হিসাব।

সাত. বিগত ১৪৪ ১ হিজরি সালের প্রকাশনা বিভাগের সম্পূর্ণ আয়-ব্যায়ের বিস্তারিত প্রতিবেদন। আট. বর্তমান ১৪৪২ হিজরি সনের কাগজক্রয়, ছাপা, বাইন্ডিংসহ যাবতীয় বিষয়ের চাহিদাপত্র, যাচাই রিপাের্ট ও সাব কমিটির সিদ্ধান্তের কপি।

নয়. প্রকাশনা বিভাগের সম্পূর্ণ কাজই কি বেফাকের সফটওয়্যারের অধীনে পরিচালিত নাকি আংশিক, স্টক ও বিক্রয় তথ্য কি সফটওয়্যারে আপটুডেট হয়? যদি স্টক ও বিক্রয় তথ্য সফটওয়্যারে আপটুডেট না হয়ে থাকে তবে কেন তা করা হয়নি?

দশ. সুষ্ঠু, সুন্দর, স্বচ্ছভাবে প্রকাশনা বিভাগকে পরিচালনা করার জন্য কি কি পদক্ষেপ নেয়া যায়। এব্যাপারে প্রকাশনা বিভাগের সুচিন্তিত মতামত দিতে হবে।

-এটি


সম্পর্কিত খবর