শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নগরকান্দায় সেতু পুনঃনির্মাণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সাইফুল ইসলাম
ফরীদপুর থেকে>

ফরিদপুর নগরকান্দা থানার মূল সড়কের উপরে এরশাদ সরকারের আমলে নির্মিত বেইলী ব্রীজটি দীর্ঘদিন ধরে যাতায়াত অক্ষম হয়ে পড়েছে কিন্তু বারবার ব্রীজটি জোড়াতালি চলাচলে সক্ষম করে তোলে সড়ক ও জনপথ বিভাগ।

আজ রোববার সকালে এক ঘণ্টাব্যাপী নগরকান্দা বিভিন্ন শ্রেণীর মানুষ এ মানববন্ধনের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে। তালমার মোড় থেকে অনেক ভারী যানবাহন মোকসেদপুর, গোপালগঞ্জ, খুলনা, যাওয়ার জন্য এই রাস্তাটি ব্যবহার করে থাকে। তাছাড়া নগরকান্দা সালথা হল পাট পিয়াজের জন্য বিখ্যাত প্রায় প্রতিদিনই শত শত ট্রাক এই ব্রিজের উপর দিয়ে পাট পিয়াজ বহন করে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে থাকে। ভারী যানবাহন সেতুর ওপর উঠলে সকলেই আতঙ্কে থাকে কখন ভেঙে যায়।

বর্তমানে সেতুর যে অবস্থা তাতে যে কোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই ঝুঁকিপূর্ণ বেইলি সেতু অপসারণ করে এখানে নতুন পাকা সেতু নির্মাণ জরুরি হয়ে পড়েছে। কিন্তু বারবার এই দাবি জানানোর পরও সড়ক বিভাগ থেকে কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। তারা সেতুর পাশে ভারী যানবাহন চলাচল নিষেধ সাইনবোর্ড টাঙ্গিয়ে রেখে দায় সেরেছে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, শহীদনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুজ্জামান অনু মিয়া,নগরকান্দা উপজেলা প্রেসক্লাবের সভাপতি শওকত আলী শরীফ, কেন্দ্রীয় বাজার মসজিদের পেশ ইমাম মুফতি আসাদুজ্জামান কাসেমী, মাওলানা সাইফুল ইসলাম ফরিদপুরী মাওলানা নুরুল আমিন, ক্বারী মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ