মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

আঠারবাড়িকে থানা মানতে নারাজ জাটিয়া ইউনিয়নবাসী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ.আল-আমিন
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় আঠারবাড়ি ইউনিয়নকে নতুন থানা হিসেবে প্রস্তাবের প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে জাটিয়া ইউনিয়নের বাসিন্দারা,তারা ঈশ্বরগঞ্জেই থাকতে চান। আঠারবাড়ী, সরিষা, জাটিয়া ও সোহাগী এ চারটি ইউনিয়ন নিয়ে ঈশ্বরগঞ্জ থানা ভেঙে হতে যাচ্ছে আঠারবাড়ী থানা।

আজ (২৪জানুয়ারি) রবিবার সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে আঠারবাড়ি ইউনিয়নকে নতুন থানা হিসেবে প্রস্তাবের প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধনে অংশ নেন জাটিয়া ইউনিয়নের কিছু সংখ্যক মানুষ। এসময় উপস্থিত ছিলেন, জাটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল হক লাল চাঁন,সেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু,ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম এবং জাটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল হক ঝন্টু।

তাদের সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জের সাবেক সাংসদ, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো: আব্দুস সাত্তার। মানববন্ধনে বক্তারা, প্রস্তাবিত নতুন থানায় তাদের ইউনিয়নকে অন্তর্ভুক্তির বিষয়ে তীব্র বিরোধিতা করেন। কোন ভাবেই এই সিদ্ধান্ত মানা হবেনা বলে জানান বক্তারা।

উল্লেখ্য, ২০১০ সালে ঈশ্বরগঞ্জ উপজেলার দু’টি ইউনিয়নের তদন্ত কেন্দ্র হিসেবে আঠারবাড়ি ইউনিয়নে একটি পুলিশ ফাঁড়ি প্রতিষ্ঠা করা হয়। আঠারবাড়ি এবং সরিষা ইউনিয়নের তদন্ত কার্যক্রম পরিচালিত হতো এই ফাঁড়ি থেকে। সম্প্রতি এই তদন্ত কেন্দ্রটিকে নতুন থানা ঘোষণার প্রক্রিয়ায় ক্ষিপ্ত হয়েছেন অনেকেই। কারন নতুন থানায় যুক্ত হতে পারে জাটিয়া ও সোহাগী ইউনিয়ন।

জাটিয়া ইউনিয়নের বাসিন্দা শফিউল্লাহ সুমন বলেন, আমাদের আঠারবাড়ি থানায় যুক্ত করলে ভোগান্তির শেষ থাকবে না। ঈশ্বরগঞ্জ থানায় যোগাযোগ তাদের জন্য অনেক সহজতর। সহজ কাজকে কঠিন করার যে প্রক্রিয়া চলছে তা রক্ত দিয়ে হলেও রুখে দেয়া হবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করে জাটিয়া ইউনিয়নবাসী। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, আমি স্মারকলিপি গ্রহণ করেছি। পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিটি প্রেরণ করা হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ