শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নামাজ অ্যাপ্লিকেশনের মাধ্যমে মুসলমানদের তথ্য আমেরিকায় বিক্রির অভিযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে নামাজ সংক্রান্ত জনপ্রিয় একটি অ্যাপের মাধ্যমে আমেরিকার কাছে মুসলমানদের সকল তথ্য প্রেরণ করা হচ্ছে।

আমেরিকান-কানাডিয়ান মিডিয়া গ্রুপের ভাইস মিডিয়ার মালিকানাধীন অনলাইন ম্যাগাজিন ‘মাদারবোর্ডে’র একটি প্রতিবেদন অনুযায়ী, Salaat First (আস-সালাতু আওয়াল) এই অ্যাপের নাম এবং এই অ্যাপটি নামাজের সময় সম্পর্কে অবগত করে।

এই অ্যাপটি মুসলমানদের সকল তথ্য বিশেষ করে তাদের অবস্থান একটি কোম্পানির নিকটে বিক্রি করেছে এবং সেই কোম্পানি এসকল তথ্য মার্কিন সরকারের নিকটে পৌঁছে দিচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যে সংস্থা এসকল তথ্য সংগ্রহ করে বিক্রি করেছে তা হল ফ্রান্সের প্রেডিসিও (Predicio) সংস্থা। আমেরিকান কমিউনিকেশনস ঠিকাদারের সাথে ফ্রান্সের এই সংস্থার নীবির সম্পর্ক আছে।

ঠিকাদার যে এজেন্সিগুলির সাথে কাজ করেছে তাদের মধ্যে শুল্ক এবং সীমান্ত সুরক্ষা-মার্কিন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের বৃহত্তম ফেডারাল আইন প্রয়োগকারী সংস্থা ও এফবিআই অন্তর্ভুক্ত রয়েছে।

অ্যান্ড্রয়েড ফোনে এক কোটিরও বেশি বার ডাউনলোড করা Salaat First অ্যাপের ব্যবহারকারীদের অবস্থান সম্পর্কে সকল তথ্য আমেরিকার নিকটে আছে।

উল্লেখ্য, গত নভেম্বরে ‘মুসলিম প্রো’ (Muslim Pro) নামে আরেকটি প্রোগ্রামের মাধ্যমে মার্কিন সেনাবাহিনী মুসলমানদের তথ্য সংগ্রহ করছে বলে এমন একটি রিপোর্ট ফাঁস হয়েছিল। সূত্র: ইকনা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ