বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

সৃজনঘর তারুণ্যের মাহফিল-২০২১ আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শীলিত সৃজনের ছায়ানীড় ‘সৃজনঘর’-এর উদ্যোগে তরুণদের জন্য বিশেষায়িত আয়োজন ‘সৃজনঘর তারুণ্যের মাহফিল ২০২১’ আগামীকাল (১৫ জানুয়ারি) শুক্রবার নাজাত কনফারেন্স হল শ্রীমঙ্গল, মৌলভীবাজারে অনুষ্ঠিত হবে।

তারুণ্যের মাহফিলের প্রথমভাগে মোটিভেশন, দ্বিতীয়ভাগে লেখালেখি কর্মশালা, তৃতীয়ভাগে সীরাত ওয়ার্কশপ এবং চতুর্থ ও শেষভাগে সাংস্কৃতি অনুষ্ঠান হবে।

এতে প্রত্যেক আলোচক তাদের নির্ধারিত বিষয়ের উপর আলোচনা করবেন। তারুণ্যের মাহফিলে তারাই অংশগ্রহণ করবেন যারা রেজিষ্ট্রেশন করেছেন। তবে বাদ মাগরিব সাংস্কৃতিক অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে।

এছাড়া সৃজনঘর তারুণ্যের মাহফিল ২০২১ উপলক্ষে প্রকাশিত হচ্ছে স্মারক। স্মারকে থাকছে আমন্ত্রিত সাত প্রশিক্ষকের নির্ধারিত বিষয়ের ওপর সাতটি রচনা। রেজিস্টার্ড প্রত্যেক প্রশিক্ষণার্থীদের জন্য সৌজন্যকপি থাকবে। আর সারাদিন প্রশিক্ষণ চলকালীন সময়ের আলোচনা থেকে বিভিন্ন বিষয়ে নিয়ে ‘টেন মিনিট এক্সাম’ ও ‘ঝটপট প্রশ্ন ঝটপট উত্তর’ পর্বও রয়েছে। এতে বিজয়ীরা পাবেন বিশেষ পুরস্কার।

মোটিভেশন সেশনে অংশগ্রহণ করবেন- বরেণ্য লেখক, সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ ও লেখক ও আলোচক মাওলানা রুহুল আমীন সাদী। লেখালেখি কর্মশালায় অংশগ্রহণ করবেন বার্তা টোয়েন্টিফোর ডটকমের বিভাগীয় প্রধান মুফতি এনায়েতুল্লাহ ও ঢাকা টাইমসের বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর।

সিরাত ওয়ার্কশপে অংশগ্রহণ করবেন- বরেণ্য লেখক, সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ, বরেণ্য লেখক, বহু গ্রন্থ-প্রণেতা ও উস্তাযুল হাদিস মাওলানা মুহাম্মাদ যাইনুল আবিদীন, বিশিষ্ট দাঈ ও মিডয়া ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম ও কবি ও ইতিহাস বিশ্লেষক মাওলানা মুসা আল হাফিজ।

সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করবেন শিল্পী আহমদ আবদুল্লাহ, শালীন আহমেদ, আবু উবায়দা, শেখ এনাম, মাসুম বিল্লাহ, সুফিয়ান বিন এনাম ও আবাবিল সাংস্কৃতিক ফোরাম। পুরো মাহফিলে উপস্থাপক হিসেবে থাকবেন কবি মীম সুফিয়ান। কুরআন তিলাওয়াত করবেন মাওলানা ক্বারী ইহসান বিন সিদ্দিক।

সৃজনঘর তারুণ্যের মাহফিলের উদ্বোধন করবেন নাজাত ইসলামী মারকাজের প্রতিষ্ঠাতা পরিচলাক,আইনবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শেখ ছালেহ আহমদ হামিদী। এছাড়াও আমন্ত্রিত হিসেবে উপস্থিত থাকবেন, শিক্ষাবিদ, সমাজ সেবক, তরুণ ও প্রবীণ আলেমে দ্বীন, ব্যবসায়ী, ওয়ায়েজ রাজনীতিবিদসহ আরো অনেকে।

সৃজনঘরের নির্বাহী সভাপতি সাইফ রহমান বলেছেন, আলহামদুলিল্লাহ! আমাদের তারুণ্যের মাহফিল-এর সবরকমের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তারুণ্যের মাহফিল-এর সফলতার জন্য সকলের সার্বিক সহযোগিতা ও আন্তরিক দোয়া কামনা করছি।

সৃজনঘরের সাংগঠনিক সম্পাদক ইবাদ বিন সিদ্দিক জানান, সৃজনঘর তারুণ্যের মাহফিল অন্য যেকোনো সময়ের চেয়ে ব্যতিক্রমী আয়োজন। আমরা আশাবাদী, তারুণ্যের মাহফিল তরুণ সমাজকে শুদ্ধ আলোর পথ দেখাবে। লেখালেখি ও সিরাত সম্পর্কে নতুনভাবে জানাবে। ইসলামি সংস্কৃতির চর্চাকে সমৃদ্ধ করবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ