শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বরিশালের সাবেক মেয়র কামাল এখন কারাগারের মালি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বরিশালের সাবেক মেয়র কামাল এখন কারাগারের মালি! দুর্নীতি মামলায় সাত বছরের জন্য কারাদণ্ডে সাজা খাটছেন বিএনপির এ নেতা আহসান হাবিব কামাল। কারাগারে তিনি ফুলবাগানের রক্ষকের (মালি) দায়িত্ব পালন করছেন। গত বছরের ১০ নভেম্বর তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

এ বিষয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বনিক গণমাধ্যমকে জানান, সশ্রম কারাদণ্ডের অর্থ হলো কারা অভ্যন্তরে কর্তৃপক্ষ বন্দিদের দিয়ে কারাগার ব্যবস্থাপনার কাজ করাবেন। কাজের বিনিময়ে সাজা রেয়াত পাওয়া যায়।

দুর্নীতি মামলায় দণ্ডিত সাবেক মেয়র আহসান হাবিব কামাল (৬৫) শারীরিকভাবে অসুস্থ। তার হার্টে রিং-পরানো। তার হার্টে সমস্যা আছে। এ ছাড়া তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি এবং পায়ে সমস্যায় ভুগছেন। শারীরিক সক্ষমতাসহ নানা দিক বিবেচনায় তাকে গত ১০ নভেম্বর থেকে কারাগারের ফুলবাগান রক্ষণাবেক্ষণের কাজে নিযুক্ত করা হয়েছে। ফুলবাগানে কাজ করে তিনি মনেও প্রশান্তি পাচ্ছেন।

৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক আহসান হাবিব কামাল এবং সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলামসহ পাঁচজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেয় বিভাগীয় স্পেশাল জজ আদালত। একই সঙ্গে আদালত সাবেক মেয়র কামাল এবং মো. জাকির হোসেন নামে এক কথিত ঠিকাদারকে ১ কোটি টাকা করে জরিমানা করে।

এ বিষয়ে আহসান হাবিব কামালের ছেলে আহসান রূপন গণমাধ্যমকে জানান, বাবাকে সাবেক মেয়র হিসেবে ডিভিশন মর্যাদা দেওয়া হয়নি। তবে বাবা শতভাগ সুস্থ আছেন। প্রতিদিনই তিনি হাঁটাহাঁটি ও শরীরচর্চা করছেন।

এদিকে একই মামলায় ৭ বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত বিসিসির বরখাস্তকৃত তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে কারা হাসপাতালের একটি ওয়ার্ডের রাইটার (দেখভালকারী) হিসেবে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ