fbpx
           
       
           
       
কারী বেলায়েত হুসাইন রহ. এর বাড়ির মাদরাসায় নূরানী প্রশিক্ষণ শুরু ১০ জানুয়ারি
জানুয়ারি ০৫, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর প্রতিষ্ঠিত ও প্রবর্তিত নূরানী তালীমুল কুরআন বাের্ড বাংলাদেশ এর নূরানী প্রশিক্ষণ নিজ বাড়ির মাদরাসা বেলায়েতনগরেও অনুষ্ঠিত হবে।

চলতি মাসের ১০ জানুয়ারি (রোববার) শুরু হবে এ প্রশিক্ষণ। দেশের বিজ্ঞ ও অভিজ্ঞ প্রশিক্ষকগণ এখানে প্রশিক্ষণ করাবেন বলে জানিয়েছেন শায়খুল কুরআন কারী বেলায়েত হুসাইন রহ. এর সাহেবজাদা ও নূরানী বোর্ডের পরিচালক মাওলানা ইসমাঈল বেলায়েত হোসাইন। তিনি জানান, সব রকমের সুযোগ-সুবিধাসহ আোমী ১০ জানুয়ারি থেকে হজরতের নিজ গ্রাম বেলায়েতনগর মাদরাসায় অনুষ্ঠিত হবে এ প্রশিক্ষণের।

এদিকে এর আগে এক বিজ্ঞপ্তিতে বোর্ডটি জানিয়েছে, বোর্ডের আরবী প্রশিক্ষণ আগামী ৫ জানুয়ারী হতে ২মাস, ৩ ফেব্রুয়ারী হতে ২মাস, ১ মার্চ হতে ২মাস, ২৮ মার্চ হতে ২মাস, ১২ এপ্রিল হতে ২মাস। ২৫ মে হতে ২মাস, ২৪ জুন হতে ২মাস, ২৭ জুলাই হতে ২মাস, ২২ আগষ্ট হতে ২মাস, ২২ সেপ্টেম্বর হতে ২মাস, ৬ নভেম্বর হতে ২মাস পর্যন্ত চলবে।

তবে আগামী ১০ জানুয়ারী শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর নিজ জন্মভূমি গ্রামের বাড়ী বেলায়েতনগর, চাঁদপুরেও একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

এদিকে বোর্ডের বাংলা, অংক, ইংরেজী প্রশিক্ষণ আগামী ১ জুন হতে ১মাস পর্যন্ত চলবে। আর কুরআন মাজীদের স্পেশাল কোর্স ২২ অক্টোবর থেকে এক সপ্তাহ পর্যন্ত চলবে। এছাড়া ২০২২ সনের ১ম ব্যাচ ৫ জানুয়ারি শুরু হবে বলে বোর্ডটি জানিয়েছে।

আরবী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি ৮০০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বাংলা ও ইংরেজী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ৫৫০০ টাকা। প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণার্থীদের থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রি থাকবে।

ভর্তির জন্য যেসব বিষয় লক্ষ রাখতে হবে: স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পূর্ণ কুরআন মাজীদ সহীহ্-শুদ্ধভাবে তিলাওয়াতে সক্ষম হতে হবে। মােবাইল ব্যবহার সম্পূর্ণ নিষেধ থাকবে। আইডি কার্ড অথবা জন্ম-নিবন্ধন কপি সাথে আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন ছুটি নেওয়া যাবে না। বিছানাপত্রসহ ১দিন পূর্বে প্রশিক্ষণ কেন্দ্রে হাজির হতে হবে।

নূরানী তা’লীমুল কুরআন বাের্ড বাংলাদেশ মুহাম্মদপুর এ যাতায়াতের ঠিকানা: ঢাকার যে কোন প্রান্ত থেকে শ্যামলী অথবা মােহাম্মদপুর বাসষ্ট্যান্ড নেমে শিয়া মসজিদ মােড় ২৪/বি, ব্লক-সি, রিং রােড, আদাবর মােহাম্মদপুর, ঢাকা-১২০৭। মোবাইল নাম্বার, ০১৭৩৩-৭১৫৬৭৮, ০১৭৬৫-৪৫৫৬৩৬।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ