fbpx
           
       
           
       
শিরোনাম :
ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম ছেড়েছে রোহিঙ্গাদের দ্বিতীয় দল
ডিসেম্বর ২৯, ২০২০ ১১:৫৫ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম: দ্বিতীয় ধাপে ১ হাজার ৭৭২ জন রোহিঙ্গাকে নিয়ে নৌবাহিনীর জাহাজ ভাসানচরের উদ্দেশে রওনা করেছে। মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে নৌবাহিনীর পাঁচটি জাহাজে করে চট্টগ্রাম বোট ক্লাব থেকে রোহিঙ্গা দলটি ভাসানচরের উদ্দেশে রওনা দেয়।

রোহিঙ্গাদের দ্বিতীয় দলে ৪২৭টি পরিবারের ১ হাজার ৭৭২ জন নারী, পুরুষ ও শিশু রয়েছে। উখিয়া ট্রানজিট ক্যাম্প থেকে ২৯টি বাসে গতকাল সোমবার রাতে তাদের নিয়ে আসা হয় চট্টগ্রামে।

উখিয়া ট্রানজিট ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে ছেড়ে আসা বাসের প্রথম বহরটি গতকাল রাত পৌনে ৮টায় চট্টগ্রামে পৌঁছায়। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বাসগুলো সরাসরি নিয়ে যাওয়া হয় পতেঙ্গা বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজে। সেখানে তাদের জন্য তৈরি করা হয়েছে অস্থায়ী ট্রানজিট ক্যাম্প। এ বহরে থাকা গাড়ির সংখ্যা ছিল ১২টি। নৌবাহিনী, বিমানবাহিনী ও পুলিশের কড়া প্রহরায় একটির পর একটি গাড়ি নেওয়া হয় ক্যাম্পের ভেতরে। এরপর রোহিঙ্গাদের নামিয়ে গাড়িগুলো বের করা হয়।

এর আগে ৪ ডিসেম্বর প্রথম দফায় কক্সবাজারের উখিয়া কলেজের মাঠ থেকে রোহিঙ্গাদের নিয়ে ৩৬টি বাস চট্টগ্রামে যায়। পরে সেখান থেকে নৌবাহিনীর জাহাজে করে ১ হাজার ৬৪২ রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়।

-এএ

সর্বশেষ সব সংবাদ