শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ভাস্কর্য ইস্যু: আলেমদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসে ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক এবং চরমোনাইয়ের পীর মাওলানা মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ ও অবিলম্বে সকল মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা।

গত শুক্রবার (১১ ডিসেম্বর) রাতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে ভার্চুয়াল এক প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেছেন, তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি ভূঁইফোড় সংগঠন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসে ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক এবং চরমোনাইর পীর মাওলানা মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা এই হয়রানিমূলক ভিত্তিহীন মামলার তীব্র প্রতিবাদ জানাই।

বক্তারা আরও বলেন, যারা এ মামলা করেছে তারা ইসলাম, আলেম-উলামা ও দেশের শত্রু। ইসলাম ও দেশ বিরোধী চিহ্নিত এই গোষ্ঠী পরিকল্পিতভাবে আলেম উলামাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। এই ষড়যন্ত্রকারী উগ্রবাদী গোষ্ঠী দেশের শান্তি প্রিয় আলেম সমাজকে সরকারের মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত।

বক্তারা আরো বলেছেন,ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের ব্যাপারে দেশের শীর্ষ আলেম উলামা ও মুফতিবৃন্দ ফতোয়া প্রদান করেছেন। সরকারের উচিৎ হবে শ্রদ্ধেয় আলেম সমাজের কথা শুনে সার্বিক কল্যাণের কথা বিবেচনা করে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের এই ঘৃণিত গোনাহের কাজ থেকে ফিরে আসা।

বক্তারা অবিলম্বে বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক ও অন্যান্য আলেম উলামার বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক ভিত্তিহীন সকল মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ভার্চুুয়াল সভায় বক্তব্য রাখেন- বিশিষ্ট রাজনীতিবিদ ও লেখক ডক্টর এম এ আজিজ, জমিয়তে উলামায়ে ইসলাম বাাংলাদেশে কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শায়খ মাওলানা ফয়েজ আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপের সহ সভাপতি শায়খ মাওলানা আব্দুর রব, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা আব্দুস সালাম, সহ সভাপতি হাফিজ মাওলানা শায়খ ইকবাল হোসাইন, সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া, ঐতিহ্যবাহী বরুনা মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল শায়খ মাওলানা নূরে আলম হামিদী,প্রবীণ বাংলাদেশ খেলাফত মজলিস নেতা ও সাবেক মেম্বার মাওলানা আব্দুল আজিজ, কমিউনিটি ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ আলহাজ্ব মাষ্টার আমির উদ্দিন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ইউ কে শাখার সেক্রেটারি হাফিজ মাওলানা সৈয়দ তামিম আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারি ব্যারিস্টার মাওলানা বদরুল হক, সহ সেক্রেটারি শায়খ মাওলানা নাজিম উদ্দিন, বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুল হক কামালী,বিশিষ্ট ক্বারী ও জমিয়ত নেতা ক্বারী মাওলানা মুদ্দাসির আনোয়ার,বাংলাদেশ খেলাফত মজলিস স্পেন শাখার সেক্রেটারি মাওলানা আজিমুল ইসলাম সেলিম, আমেরিকা শাখার সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম খান শাহীন, মিডল্যান্ড শাখার সেক্রেটারি হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাসুম, ম্যানচেষ্টার শাখার দায়িত্বশীল এম বুরহান উদ্দিন বাহার,লন্ডন মহানগর শাখার সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মদ শাহজাহান সিরাজ ও সহ সম্পাদক মুহাম্মদ বদরুল হক।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব দেশের অন্যতম শীর্ষ আলেম শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসিমীর দ্রুত আরোগ্য ও নেক হায়াত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ