শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সহধর্মিনীর মন জয় করার কিছু বাক্যালাপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুইজা নিশুতি: মার্জিত ভাষা ভাগ্যের সোপান। এটিকে ভাল সম্পর্কের রশদও বলা যায়। এ পথে হেঁটে মন জয় করা সহজ যে কারো। বিশেষ করে মেয়েদের। কেননা মেয়েরা সাধারণতা সুন্দর কথা শুনতে পছন্দ করে। তারা চায় তার স্বামী তাকে একটু বুঝুক। একটু প্রশংসা করুক। রাগ না করুক অযথাই। তাই স্ত্রীর সঙ্গে সম্পর্ক সজিব রাখতে ভাষার ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। বাজে ভাষা ব্যবহারের ফলে তার সঙ্গে আপনার সম্পর্ক চিরতরে নষ্ট হতে পারে। অন্যদিকে সুন্দর কথাবার্তায় গভীর হতে পারে সম্পর্কে গাঁথুনী। তাই আসুন জেনে নিই এমনকিছু কমন কথা; যা স্বামীর কাছ থেকে সাধারণত সব স্ত্রীই আশা করে থাকে-

তোমাকে ভালোবাসি: কথাটা আমাদের কাছে অনেক সস্তা মনে হলেও এর গভীরতা অনেক। আমাদের সমাজে যে শব্দগুলোর সবচেয়ে বেশি অপব্যবহার হয়েছে তার মধ্যে এটি একটি। বিয়ের আগে একেওকে হাজার বার এশব্দটি বললেও, বিয়ের পর প্রাণখুলে মনের গভীরতা থেকে কখনো স্ত্রীকে বলা হয় না ‘আমি তোমাকে ভালবাসি’। তাই আজ থেকেই এ শব্দটি প্রাণাধিক স্ত্রীর জন্য ব্যবহার করতে শুরু করুন।

তোমাকে অসম্ভব সুন্দর লাগছে: কথাটা খুব সহজ, কিন্তু কার্যকর। মেয়েরা বেশি বেশি শুনতে চান ‘তারা সুন্দর’। এতে মেয়েদের আত্মবিশ্বাস বাড়ে এবং সঙ্গীর প্রতি আরো বেশি ভালোবাসা বোধ হয়।

তোমাকে মেকাপ ছাড়াই অনেক ভালো লাগে: আপনার জীবন সঙ্গীর সৌন্দর্যের প্রশংসা করার জন্য তার মেকআপ করা পর্যন্ত অপেক্ষা করবেন না। বরং সাধারণ সময়ে তাকে সুন্দরী বলাটাও একইরকম গুরুত্বপূর্ণ। এতে সৌন্দর্যের স্বীকৃতি পাওয়ার জন্য তাকে ঘণ্টাখানেক মেকআপের প্রস্তুতি নিতে হবে না।

তুমি যা বলবে, আজ তাই হবে: সাধারণত সমাজের নিয়মে পুরুষদের থেকে মেয়েরা কম শক্তিশালী, এমনটাই ধরে নেওয়া হয়। সেই কারণে, ভিতরে ভিতরে মেয়েদের মধ্যে অনেক সময়েই নেগেটিভ শক্তি কাজ করে। এই কথাটা বললে মেয়েরা নিজেদের শক্তিশালী মনে করে, খুশি হয়।

গতরাতটা অবিশ্বাস্য ছিল: নারীরা বেশি বেশি শুনতে চান, তার স্বামী তার সঙ্গে শারীরিক সম্পর্ক করে খুব আনন্দ পান।তাই এ বিষয়গুলো এপ্রিশিয়েট করতে ভুলবেন না।

তোমাকে ছাড়া থাকতে পারি না: স্ত্রীকে যদি এই কথাটা বলেন, তাহলে সে বুঝবে আপনি তাকে সারাদিন কাজের ফাঁকে কতটা মিস করছেন। তাতে পরস্পরের মধ্যে সম্পর্কের গভীরতা বাড়বে। নারীরা শুনতে পছন্দ করে আপনি তার সঙ্গে থাকতে ভালোবাসেন। তাকে ছাড়া আপনার জীবনে অর্থহীন। এতে তারা আরো আত্মবিশ্বাসী হয়।

সত্য অনুভূতি প্রকাশ: আপনার আবেগ মেয়েদের কাছে প্রকাশ করুন। মেয়েরা আপনার মনের কথা এবং অনুভূতি শুনতে ভালোবাসে। এতে তারা মনে করে আপনি তাকে খুব আপন মনে করেন।

সত্যটা বলুন: সততা সমস্ত সম্পর্কের মূল বিষয়। যেকোনো সম্পর্কের ক্ষেত্রে সব সময় সত্য বলা উচিত। মেয়েরা সর্বদা সত্যবাদীতা পছন্দ করে। এছাড়া স্বামী কোনো বিষয়ে লুকোছাপা না করে খোলামেলা কথা বললে মেয়েরা খুশি হয়।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ