মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


২৮ দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০৭ জন ডেঙ্গু রোগী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকাসহ সারাদেশের ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এতে করে চলতি মাসের ২৮ দিনে এ পর্যন্ত ৫০৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আর এই বছরের জানুয়ারি মাস থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক হাজার ১৩৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে প্রায় ৪৫ শতাংশই নভেম্বরের ২৮ দিনে ভর্তি হয়। তবে এর মধ্যে এক হাজার ৪৬ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম ও স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মোট ২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১১, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫। আর খুলনা বিভাগে তিনজন রোগী হাসপাতালে ভর্তি হন।

বর্তমানে সারাদেশের ৮৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে রাজধানী ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭২ ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৬ জন ভর্তি ও চিকিৎসাধীন।

এদিকে সর্বশেষ গত সাত দিনে মোট ১৪৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হন ১২৪ ও ঢাকার বাইরে ২১ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ