বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

অযথাই মুখ পোড়ালেন সাকিব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
স্পেশাল করেসপন্ডেন্ট

শাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট টিমের অলরাউন্ডার। সজোরে ব্যাট হাঁকিয়ে ও নানা কারিশমায় বল করে বাংলাদেশের ক্রিকেট প্রেমী অসংখ্য ভক্ত যুগিয়েছেন।

শতশত সফলতার পাশাপাশি কখনো কখনো বিতর্কিত হয়েছেন সবমহলে। বিতর্কিত অঙ্গভঙ্গি ও ম্যাচ ফিক্সিংয়ের কথা আড়াল করে গেল বছর ক্রিকেট অঙ্গনে নিষেধাজ্ঞা পেয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সম্প্রীতি তার কলকাতা সফর নিয়ে সমালোচনার ঝড় বইছে। ‌ ভক্তের ফোন ছুঁড়ে মারা ও মুসলিম হয়েও কালী পূজার মন্ডপ উদ্বোধন করে পরিণত হয়েছেন সমালোচনার কেন্দ্রবিন্দুতে। বিশেষভাবে সমালোচিত হচ্ছেন কালী পূজা মন্ডপ উদ্বোধনের ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে। তার ওমরা করতে যাওয়ার ছবি ও কালী পূজা মন্ডপ উদ্বোধনের ছবি মিলিয়ে নানা ধরনের মন্তব্য প্রকাশ করে ফেসবুকে পোস্ট করছেন অনেকেই।

এ বিষয়ে আওয়ার ইসলামের সঙ্গে কথা বলেছেন শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার এর মহাপরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ। তার মতে অজ্ঞাতসারে সাকিব আল হাসান এমনটি করে থাকলে তিনি ইসলামী আইন অনুযায়ী কবিরা গুনাহ করেছেন। তবে জেনে বুঝে ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবস্থল উদ্বোধন করে থাকলে তার ঈমান নিয়ে সংশয় রয়েছে।

তিনি বলেন, ইসলাম উদার ধর্ম। শান্তির ধর্ম। শৃখংলার ধর্ম। এমনকি সহনশীল অর্থাৎ ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মীয় সকল কর্মকাণ্ড পরিচালনার স্বাধীনতা দেয়। জোরপূর্বক কাউকে ইসলামের ছায়াতলে আনা যাবেনা। একমত এবং কৌশলের সাথে ইসলামের সুশীতল ছায়াতলে মানুষদেরকে আহবানের আদর্শ শিখিয়ে গেছেন আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

‘তার মানে এই নয় যে ভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মীয় কোনো বিধান রীতিনীতি বা উৎসবে মুসলমানরা অংশগ্রহণ করবে। তাছাড়া কালীপূজা মন্ডপ উদ্বোধন করার অর্থ হলো শিরকের প্রতি মৌন সমর্থন জানানো।’ এমনটাই মনে করেন মুফতি মিযানুর রহমান সাঈদ।

অনেকে মনে করছেন, মানুষের ভালোবাসা অবজ্ঞা করে বাঁকা পথে হাঁটলেন সাকিব। শাকিব নিজেও জানে মানুষ তাকে কতটা ভালোবাসে এবং সে কতটা জনপ্রিয়! কিন্তু যুক্তরাষ্ট্র থেকে ফিরে দুদিন না পেরোতেই কালী পূজার মন্ডপ উদ্বোধন করে রীতিমতো অবাক করলেন ভক্তদের।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ