শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কবরে ‘চরমোনাই মুরিদ’ পরিচয় দিলে কোনো কাজ হবে না : চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি) ময়মনসিংহ প্রতিনিধি

আজ বুধবার বাংলাদেশ মুজাহিদ কমিটি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে নগরীর দিঘারকান্দা বাইপাস মোড়ে একটি হালকায়ে জিকির ও ইসলাহি মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এছাড়াও উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার ইসলামী আন্দোলন,শ্রমিক আন্দোলন,যুব আন্দোলন এবং ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

ইসলাহি এ মাহফিলে চরমোনাই পীর বলেন, পার্থিব এ জীবনে মানুষের চলার রাস্তা - দু’টি। একটি জান্নাতের রাস্তা অপরটি জাহান্নামের। আর জান্নাতের রাস্তা খুঁজে নিতে হবে ইমানের আলোয়ে। ইমান হলো মুখে স্বীকার করা, অন্তরে বিশ্বাস করা এবং সে অনুযায়ী কাজ করা। মনে রাখবেন, কবরে ‘চরমোনাইয়ের মুরিদ’ বলে পরিচয় দিলে কোনো কাজ হবে না। সেখানে দেখা হবে আমল।আর সে আমলের পুঁজি তৈরির জায়গা হলো এ দুনিয়া।

তিনি আরো বলেন, দুনিয়ার মামলায় একবার হেরে গেলে আবার উচ্চ আদালতে আপিল করে খালাসের আশা করা যায়। কিন্তু আখেরাতের মামলায় আপিলের কোনো সুযোগ নেই। কোনো তদবির সেখানে কাজে আসবে না। একমাত্র কোরআন-হাদিস অনুযায়ী নিজের জীবন গঠন করে কবরে যেতে পারলেই মুক্তির আশা করা যায়।

সবশেষে মুফতি রেজাউল করীম বলেন, কলব পরিষ্কার করার একমাত্র ঔষধ হচ্ছে জিকির। বেশি বেশি আল্লাহর জিকির করলে কলবের ময়লা দূর হয়। আর কলব পরিষ্কার হলে সেখানে পাপাচার-অনাচার বাসা বাঁধতে পারে না।তাই সর্বদা জিকিরে মশগুল থাকতে হবে।

আগত মুসুল্লিদের তাওবা ও বয়াত করানোর মাধ্যমে আলোচনার ইতি টানেন তিনি।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ