বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

যুক্তরাষ্ট্রের র‍্যাবিট হ্যাশ শহরে মেয়র হিসেবে নির্বাচিত হলো কুকুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওযার ইসলাম: যুক্তরাষ্ট্রে চলমান নির্বাচনে র‍্যাবিট হ্যাশ শহরে মেয়র হিসেবে নির্বাচিত হলো একটি কুকুর। উইলবার বিস্ট নামের কুকুরটি ভোট পেয়েছে রেকর্ড সংখ্যক। যার পরিমাণ ১৩ হাজার ১৪৩। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র ব্রাইনিথ পোল্ট্রো নামের কুকুরটি পেয়েছে ২৯২ ভোট। ২০১৭ থেকে শহরটির মেয়র হিসেবে দায়িত্ব পালন করছিল ব্রাইনিথ পোল্ট্রো নামের কুকুর।

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের ছোট্ট শহর র‍্যাবিট হ্যাশ। মঙ্গলবারের নির্বাচনে শহরটির নতুন মেয়র হয়েছে উইলবার বিস্ট নামের এ কুকুর। বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদমাধ্য দি ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, র‍্যাবিট হ্যাশ হ্যামলেট নদীর তীরে অবস্থিত একটি ছিমছাম শহর। এখনও প্রাচীনকালের অনেক প্রথা ও বাড়িঘর সংরক্ষণ করছেন সেখানকার বাসিন্দারা। ১৯৯৮ সাল থেকে শহরের মেয়র হিসেবে নিজেদের পোষা কুকুরদের নির্বাচিত করে আসছেন তারা।

উইলবার বিস্টের তত্ত্বাবধানের দায়িত্বে থাকা অ্যামি নোলান্ড বলেছেন, ‘এটি খুবই অর্থপূর্ণ ও উত্তেজনাকর মুহূর্ত। আমরা পর্যটকদের স্বাগত জানাচ্ছি। তাদের জন্য এই শহরে স্মৃতিকাতর হওয়ার চমৎকার ব্যবস্থা রয়েছে।’ র‍্যাবিশ হ্যাশের কুকুর মেয়ররা কোনো আইনি সিদ্ধান্ত গ্রহণ করে না। এই কাজটি করে র‍্যাবিট হ্যাশ হিস্টোরিক্যাল সোসাইটি।

তবে মেয়র নির্বাচন আয়োজন করা হয় একটি বিশেষ উদ্দেশ্যে। প্রতিটি ভোটের জন্য এক ডলার করে দান করেন ভোটাররা। পুরনো বাড়িঘর সংরক্ষণ, মানসিক স্বাস্থ্য ও স্তন ক্যান্সার নিয়ে সচেতনতা তৈরিতে এই অর্থ ব্যয় করা হয়।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ