শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কোনো প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কোনো প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার একনেক সভায় তিনি এ নির্দেশনা দেন। পরে গণমাধ্যমকে তথ্যটি জানিয়েছেন পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম।

সভায় প্রধানমন্ত্রী বলেছেন, অনেক সময় দেখা যায়, মামলার কারণে প্রকল্প বাস্তবায়নে দেরি হচ্ছে। এক্ষেত্রে মামলা হওয়ার সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করতে হবে, যেনো প্রকল্প বাস্তবায়নের কাজে দেরি না হয়।

একই সঙ্গে প্রকল্পের কর্মকর্তা বদলি হয়ে গেলেও যেনো কাজে কোনো সমস্যা তৈরি না হয়, সেদিকে নজর রাখার নির্দেশ দিয়ে তিনি বলেন, কর্মকর্তা চলে যাওয়ার পর যেনো প্রকল্প বাস্তবায়নে শূন্যতা তৈরি না হয়। সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সরকার প্রধানের নির্দেশনা তুলে ধরে পরিকল্পনা সচিব জানান, সিটি কর্পোরেশন ও স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বাড়াতে হবে। সেই লক্ষ্যে ধীরে ধীরে কোন প্রতিষ্ঠানে কীভাবে কী অর্গানাইজেশন থাকবে, তা রিভিজিট করতে হবে।

এ সময় ঢাকা সিটি কর্পোরেশনের (উত্তর-দক্ষিণ) পুরো টাকাই সরকারের তহবিল থেকে দেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, পর্যাপ্ত সংখ্যক ব্রিজ, কালভার্ট ও পানি চলাচলের ব্যবস্থার পাশাপাশি প্রয়োজন হলে রাস্তা এদিক-ওদিক করতে হবে। বিশেষ করে আমাদের লাইফ লাইন বিল, হাওর-বাঁওড় বাঁচিয়ে রাখতে হবে। কারণ এগুলো ভূগর্ভস্থ পানির স্তর রক্ষা করে। বিভিন্নভাবে পানি সরবরাহ করে প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ