বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ফ্রান্সে মহানবী সা.এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ সা.এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহের ভালুকা এবং ফুলপুর উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে কয়েকটি সংগঠন।

আজ (২৭অক্টোবর) বাদ আসর,ময়মনসিংহের ভালুকা উপজেলায় ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী ভালুকা উপজেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ভালুকা উপজেলার বড় মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়,পরে মিছিলটি শহরের প্রধান রাস্তা প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

মুফতী আতিকুল ইসলাম শেখের সভাপতিত্বে, ইত্তেফাকুল উলামা ভালুকা শাখার সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ মামুনুর রশিদের সঞ্চালনায় বক্তারা ফ্রান্সের এহেন বেয়াদবির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।

মিছিল পরবর্তি সমাবেশে বক্তারা বলেন,হে ফ্রান্সের শাসক,তুমি জেনে রাখো বিশ্ব নবী আমাদের কলিজার টুকরা । তাঁকে অপমান করা মানে আমাদের কলিজায় আঘাত করা।
বক্তারা আরো বলেন,আমরা ফ্রান্সের সকল পণ্য বয়কট করলাম,সরকারের কাছে আমাদের আবেদন,ফ্রান্সের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাস করুন,সরকারীভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কট করুন,ফ্রান্সের দূতাবাস নিষিদ্ধ করুন,এবং ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন,এটা বাংলাদেশের তৌহিদী জনতার প্রাণের দাবি।

এছাড়াও সমাবেশে আরো উপস্থিত ছিলেন,মাওলানা আফজাল হোসেন, মাওলানা আশরাফুল আলম হাবীবী, মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা আবূ সাঈদ, মুফতী যাকারিয়া, মাওলানা ফয়সাল, মাওলানা সাহাদাত হুসাইন, মাওলানা শফীকুল ইসলাম, মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা শামছুল ইসলাম, হাফেজ নজরুল ইসলাম সহ সর্বস্তরের তৌহিদী জনতা।

অন্যদিকে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় বিশ্বনবী সা.এর অবমাননার প্রতিবাদে সর্বস্তরের ওলামায়ে কেরাম ও নবী-প্রেমীক তৌহিদী জনতা বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।

আজ বাদ জোহর ময়মনসিংহ ফুলপুর উপজেলায় ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করার প্রতিবাদে সর্বস্তরের ওলামায়ে কেরাম ও নবী প্রেমীক তাওহীদি জনতার উদ্যোগে ফুলপুর বাসট্যান্ডে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলটি ফুলপুর বাসট্যান্ড প্রাঙ্গণ থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে, গোল চত্বর প্রাঙ্গণে এসে শেষ হয়।

মিছিলপরবর্তী সমাবেশে হাফেজ মাওলানা মাহমুদুল হাসান উসামা ও হাফেজ জুবায়ের আহমেদ কায়েসের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন যুব জমিয়ত বাংলাদেশ ফুলপুর উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা মাহমুদুর রহমান মানিক, যুব জমিয়ত বাংলাদেশ তারাকান্দা উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাফেজ আবুল হোসাইন, মুফতি মাহমুদুল হাসান, মাওলানা আতাউল্লাহ।

এছাড়াও অন্যন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাওলানা নুরুল্লাহ হাবীব, হাফেজ হোসাইন ওবায়দুল্লাহ, মাওলানা মাহবুব মন্ডল, মুফতি আনিসুল হক প্রমুখ।
এসময় বক্তারা ফ্রান্স সরকার কতৃক প্রিয় নবীর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের তীব্র নিন্দা জানান। এবং বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সাথে সব ধরনের কুটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন এবং ফ্রান্সের সমস্ত পণ্য সবাইকে বর্জনের আহ্বান জানান।

ময়মনসিংহ শম্ভুগঞ্জে মহানবী সা.এর ব্যঙ্গ চিত্রপ্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন করেছে জাগরত মুস‌লিম তরুন সমাজ নামে একটি সংগঠন।

আজ (২৭অ‌ক্টোবর) মঙ্গলবার সকা‌ল ১০টার দিকে শম্ভুগঞ্জ মোড়ে অনু‌ষ্ঠিত মানববন্ধ‌নটি অনুষ্ঠিত হয়। এতে অসংখ্য ধর্মপ্রান মুসলমা‌ন অংশ গ্রহণ ক‌রে । এ সময় উপ‌স্থি‌তি‌ লো‌কে লোকারণ্য হ‌য়ে যায় ঐতহ্যবাহী শম্ভুগঞ্জ মোড়। মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তাব্য রা‌খেন রাঘবপুর সি‌নিয়র ডিগ্রী ফা‌জিল মাদ্রাসার ভাইস প্রি‌ন্সিপাল মাওলানা হযরত আলী হাবিবী, ইত্তেফাকু উলামা বৃহত্তর মোমেনশাহী ৭নং চর নিলক্ষীয়া ইউনিয়ন এর সাধারন সম্পাদক মাওলানা মুহা. অাব্দুল কাইয়ুম
ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী ৭নং চর নিলক্ষীয়া ইউনিয়ন এর সহঃসভাপতি মাওলানা মাসউদুর রহমান র‌শিদপুর নূরে জা‌মে মস‌জি‌দের খ‌তিব মাওলানা নূরুল ইসলাম,‌মুফ‌তি শহীদুল ইসলাম,‌মোঃ খুর‌শেদুল আলম সহ বি‌ভিন্ন পেশার ধর্মপ্রাণ মুসলমানবৃন্দ।

এসময় বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট কে কড়া হুশিয়ারী প্রদান করেন এবং সকল প্রকার ফরা‌সি পণ্য বয়ক‌টের আহ্বান জানান এবং মহানবী হযরত মোহাম্মদ সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও প্রকাশ বন্ধ করার জ‌ন্যে হু‌শিয়া‌রী প্রদান ক‌রে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ