শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ফ্রান্সের মুসলিমদের নিরাপত্তাব্যবস্থা জোরদারের দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে রাসূল সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আল মাদানী ফাউন্ডেশন বাংলাদেশ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) বাদ আসর রাজধানীর মুগদা বিশ্বরোডে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ব মানবতার মুক্তির দূত, শান্তির প্রতীক প্রিয় নবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সা. এর ইজ্জত রক্ষায় প্রয়োজনে আমরা শহীদ হবো, তারপরও আল্লাহর রাসূলের বিরুদ্ধে অবমাননাকর কোন বিষয় সহ্য করবো না। মুসলমানরা মুহাম্মাদুর রাসূলুল্লাহ সা. কে নিজেদের প্রাণের চেয়েও বেশি ভালবাসেন। ফ্রান্সের দুটি শহরের দুটি সরকারি ভবনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে বিশ্বের পৌনে দুইশ’ কোটি মুসলমানের হৃদয়ে চরমভাবে আঘাত করেছে। ফ্রান্সের প্রেসিডেন্টের এই গর্হিত কাজের জন্য ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম বিশ্ব তাদের সাথে সম্পর্ক ছিন্ন করতে বাধ্য হবে।

বক্তারা জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠনের প্রতি ফ্রান্সের মুসলমানদের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করার জন্য জোর দাবি জানান।

সভাপতির বক্তেব্যে সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ ইমতিয়াজ উদ্দিন সাব্বির বলেন, সারা বিশ্বে প্রতিবাদ ঝড় শুরু হয়েছে এবং মুসলমানরা স্বতঃস্ফূর্তভাবে তাদের পণ্য বর্জন করা শুরু করেছে। যদি তারা তাদের এই সিদ্ধান্ত থেকে ফিরে না আসে তাহলে মুসলমানেরা আরো কঠোর সিদ্ধান্ত নিবে।

মহাসচিব রাকিবুল ইসলাম কাঞ্চনের পরিচালনায় বক্তব্য রাখেন- সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ জহির উদ্দিন, উপদেষ্টা মুহাম্মদ আতাউর রহমান, হাজী আমির হোসেন পাটোওয়ারী, শোভন সরকার, ইসমাঈল হোসেন জুয়েল, সোহরাব হোসেন, মুফতি দিলাওয়ার হোসাইন, মাওলানা আবদুস সাত্তার, মাওলানা কাউছার আহমদ ফরাজী, মাওলানা ফয়জুল্লাহ, মুফতী ইমদাদ উল্লাল, সোহেল রানা, একরাম হোসেন, মাওলানা নূর মোহাম্মদ, ইসতিয়াক হোসেন, হাফেজ মাহমুদুল হাসান, মোক্তাদির আলম, হাফেজ মাহদী হাসান, মারিফ ইসলাম, রবিউল ইসলাম, রায়হান ইসলাম, তরিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, সাহিল মাহমুদ, মেরাজ উদ্দীন, রিদওয়ান রহিম, সংগ্রাম, সিরাজ, বিল্লাল, রিজন প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ