শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


পণ্য বয়কট করে নবির অবমাননার প্রতিবাদ করার আহ্বান মাওলানা তারিক জামিলের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের বিশিষ্ট দায়ী মাওলানা তারিক জামিল নবি কারিম সা. এর অবমাননার কারণে ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানিয়েছেন।

গতকাল সোমবার স্যোশাল মিডিয়া টুইটারে দেয়া এক বার্তায় লেখেন, ফ্রান্সে মহানবিকে অবমাননা করায় বিশ্বের মুসলিম দু:খিত ক্ষুব্ধ ও ব্যথিত। আমি প্রতিটি মুসলিমকে বলব, ফ্রান্সের পণ্য বয়কট করে বয়কট আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি। নিজের সাধ্যের ভিতরে প্রত্যেক মুলমান ফ্রান্সের পণ্য বয়কটক করে নবিপ্রেমেরর দৃষ্টান্ত পেশ করা উচিত।

সম্প্রতি মহানবি মুহাম্মদের সা. ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশের প্রতিবাদে ফরাসি পণ্য বয়কটের দিকে যাচ্ছে কুয়েত, কাতারসহ পুরো মুসলিম বিশ্বেই। দোকান থেকে ফরাসি পণ্য সরিয়ে ফেলছে অনেক খ্যাতনামা চেইন শপসহ বহু ব্যবসা প্রতিষ্ঠান। করোনা মহামারীকালে এই বয়কটের সুদূরপ্রসারী প্রভাব আঁচ করতে পেরে আরব দেশগুলোর প্রতি পণ্য বয়কট বন্ধের অনুরোধ জানিয়েছে ফ্রান্স। গত রোববার এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ অনুরোধ জানায়।

মহানবী সা. এর বিতর্কিত ছবি প্রদর্শনীর কারণে তুরস্ক, ইরানসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশ ফ্রান্সের নিন্দা ও সমালোচনা করছে। ইসলামবিরোধী অবস্থানের প্রতিবাদে বিশ্বজুড়ে মুসলিমরা ফ্রান্সের পণ্যসামগ্রী বর্জনের ডাক দিয়েছে। প্যারিস থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করে নিতে পাকিস্তানের পার্লামেন্টে একটি প্রস্তাবনা পাস হয়েছে।

বিশ্বের বেশির ভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে ফরাসি পণ্য বর্জনের ডাক দেয়া হয়। সৌদিতেও বর্জনের অন্যতম টার্গেটে পরিণত হয়েছে ফরাসি সুপার মার্কেট চেইন ক্যারেফোর। ফরাসি এই সুপারমার্কেট চেইনের পণ্য বর্জনের ডাক সৌদি আরবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেন্ড হয়েছে। ভোক্তাদের এই মার্কেটের পণ্য কেনা থেকে দূরে থাকার আহ্বান জানাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ