শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নবির অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে তৌহিদী জনতার বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন বাপ্পি।।

সম্প্রতি ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গাত্মক চিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহে সর্বস্তরে নবী-প্রেমিক তৌহিদী জনতার বিক্ষোভ এবং রাজপথে অবস্থান ও নবীর শানে দুরূদপাঠ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৭অক্টোবর) বাদ আসর, নগরীর টাইমস্ স্কয়ারে (চরপাড়া মোড়ে) ময়মনসিংহের বিভিন্ন উপজেলা থেকে শতশত তৌহিদী জনতার উপস্থিতি এবং অবস্থানের মাধ্যমে কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

অবস্থান কর্মসূচিতে,আমার নেতা তোমার নেতা বিশ্বনবী মুহাম্মাদ(সা.),রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়,বিশ্বনবীর অপমান সইবে না আর মুসলমান ইত্যাদি বিভিন্ন স্লোগানে মুখরিত হয় চরপাড়া টাইমস্ স্কয়ার এলাকা। এছাড়াও the France Embassy Shoold be Removed Form Bangladesh,May Me Parents Be Taken As Ransom For You (Rasulollah sa.),ياابي انت وامي ياحبيبي رسولله,لايحتمل هاذ العالم اهانۃ محمد ইত্যাদি আরবী ইংলিশ সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে রাস্তার দুপাশে ছাত্র এবং তৌহিদী জনতা দাড়িয়ে নিরবে প্রতিবাদ জানাতে থাকে।

এসময় কর্মসূচির মূল কেন্দ্র থেকে দেড়হাজার বার দুরূদপাঠের আমল করার জন্যও বলা হয়। পরে উপস্থিত বক্তারা বলেন,আজ ফ্রান্স যে দুঃসাহস দেখিয়েছে তার রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ করতে হবে,বাংলাদেশের সকল স্থরের পাঠক্রমে রাসুল সা.এর জীবনী সংযুক্ত করতে হবে,ঘরে ঘরে পাড়ায় মহল্লায় রাষ্ট্রীয়ভাবে ব্যাপকভাবে রাসুল সা.এর জীবনী নিয়ে আলোচনা করতে হবে,যাতে করে বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্ম রাসুল সা.সম্পর্কে ভালোভাবে জানতে পারে। ব্যক্তিগত ভাবে প্রত্যেকেই নিজ নিজ দায়িত্বে দুরূদপাঠের আমল ব্যাপকভাবে করতে হবে,এবং প্রতিটি মসজিদে রাসুল সা.এর সীরাত সম্পর্কে প্রতিদিন আলোচনা করতে হবে।

বক্তারা আরো বলেন,আমরা পরিস্কার ভাষায় বলতে চাই,অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে এনে এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাতে হবে। আমরা সরকারকে আহ্বান করবো,ফ্রান্সের সকল পণ্যকে রাষ্ট্রীয়ভাবে বর্জন করা হোক,এবং তৌহিদী জনতার প্রতিও আমাদের এই উদাত্ত আহ্বান থাকবে।

মাগরিবের আজানের পূর্ব পর্যন্ত এই অবস্থান কর্মসূচি চলতে থাকে,পরে টাইমস্ স্কয়ারেই মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ