শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বাংলাদেশকে ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০ ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) মাধ্যমে এ সহায়তা দেয়া হয়েছে। ইউএসএআইডির টুইটার পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।

শুক্রবার ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল আর মিলার টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছায়।

ইউএসএআইডির টুইটে জানানো হয়, ভেন্টিলেটরগুলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন দূতাবাসের উপ-মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডির বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক।

রাষ্ট্রদূত মিলার ইউএসএআইডির ভেন্টিলেটর পাঠানোর সেই টুইটটি আমেরিকা অ্যাক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন।

লিখেছেন, বাংলাদেশের কভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করতে যুক্তরাষ্ট্রের পাঠানো ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার পৌঁছেছে। জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি এবং প্লেসমেন্ট নিশ্চিত করায় ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সাম্প্রতিক সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। সেই ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছেছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ