শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

উৎসবকে টার্গেট করতেন তারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (তেজগাঁও বিভাগ) একটি দল অভিযান চালিয়ে জাল টাকা, জাল ডলার ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ জব্দ করার পাশাপাশি ৬ জনকে গ্রেপ্তার করেছে। রাজধানীর কোতয়ালী ও আদাবরসহ বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়।

আজ শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তারদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বাংলাদেশি জাল নোট উদ্ধার করা হয়েছে। এ ছাড়া তাদের কাছ থেকে ১১৩টি জাল ডলার, ২ বান্ডেল জাল টাকা ছাপার কাগজ, একটি ল্যাপটপ, দুটি স্ক্যানার, একটি লেমিনেটর, দুটি প্রিন্টার, ১২টি ট্রেসিং প্লেট উদ্ধার করা।

গ্রেপ্তারদের কাছ থেকে আরো উদ্ধার করা হয় পাঁচ রিম জাল টাকা ছাপানোর কাগজ, জাল টাকা ছাপানোর জন্য বিভিন্ন রংয়ের ৮ বোতল কালি এবং জাল টাকায় ক্রমিক নম্বর দেওয়ার সিল। সেইসঙ্গে জব্দ করা হয়েছে একটি এফ প্রিমিও প্রাইভেটকার। গ্রেপ্তাররা হলেন- মো. মামুন, মোছা. শিমু, কাজী মাসুদ পারভেজ, মো. রুহুল আলম, মো. সোহেল রানা ও মো. নাজমুল হক।

হাফিজ আক্তার জানান, বিগত ৫ থেকে ৬ বছর ধরে জাল নোট তৈরি করে তা খুচরা ও পাইকারি দরে বিক্রি করে আসছিলেন। ঈদ, দুর্গাপূজা ও অন্যান্য উৎসবকে টার্গেট করে তারা সারা দেশে জাল নোট ছড়িয়ে দিতেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ