শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কুরআন অবমাননা করায় অভিনেতার বিচারের দাবি মিশরের দারুল ফতোয়ার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিশরের তরুণ কৌতুক অভিনেতা মোহাম্মদ আশরাফ সম্প্রতি একটি ক্লিপে সেদেশের কুরআনিক রেডিও’কে অপমান করেছে। এর প্রতিবাদে দারুল ফতোয়া আশরাফের বিচারের আহ্বান জানিয়েছে।

মিশরীয় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা সম্প্রতি সেদেশের কৌতুক অভিনেতা মোহাম্মদ আশরাফের একটি ক্লিপ শেয়ার করেছেন। এই ক্লিপে তিনি মিশরের কুরআনিক রেডিও এবং এই রেডিও’র পূর্বসূরিদের উপহাস করেছে।

মিশরের দারুল ফতোয়া ২০ অক্টোবর জারি করা এক বিবৃতিতে উল্লেখ করেছে: এই রেডিও সেন্টার থেকে জনগণের আত্মা ও চেতনা উজ্জ্বল করার জন্য আরব ও ইসলামী বিশ্বের মহান ও বিশিষ্ট ক্বারিদের সুললিত কণ্ঠে পবিত্র কুরআন তিলাওয়াত সম্প্রচার করা হয়। পবিত্র কুরআন তিলাওয়াত প্রকাশের মিশন প্রচারে কুরআনিক রেডিও মোটেও ব্যর্থ হয়নি; বরং এর মাধ্যমে সর্বদা নিরবচ্ছিন্নভাবে তাফসির, ফিকাহ শাস্ত্র, ফতোয়া ও নৈতিকতা এবং ইসলাম ধর্মের নৈতিকতা ও চরিত্রের জন্য গুরুত্বপূর্ণ সমস্ত বিষয়গুলি সম্প্রচার করা হয়।

এই বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে: একটি সম্পূর্ণ শিক্ষামূলক বিদ্যালয় হিসাবে কুরআনিক রেডিও প্রতিটি বাড়ি, কর্মক্ষেত্র এবং যানবাহনে প্রত্যেক মুসলমানের অন্তরে ভালবাসা এবং আস্থা জাগিয়ে তুলেছে। এছাড়াও এর মাধ্যমে ইসলামী বিশ্বের সকল মানুষ এবং ধর্মের শিক্ষক ও প্রবীণদের মধ্যে গভীর বন্ধন স্থাপন করত সক্ষম হয়েছে।

যদিও ক্লিপটি বেশ আগের, তবে এটি জনসাধারণ এবং দারুল ফতোয়াকে ক্ষুব্ধ করেছে এবং তারা এই অভিনেতার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার দাবি করেছে।

উল্লেখ্য, মিশরের স্ট্যান্ড-আপ কৌতুক গ্রুপের তরুণ সদস্য মোহাম্মদ আশরাফের একটি অবমাননাকর ভিডিও প্রকাশের পর সেদেশের সামাজিক মিডিয়া ব্যবহারকারীরা ক্ষুব্ধ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমকর্মীরা আশরাফকে গ্রেপ্তার ও তার বিচারের আহ্বান জানিয়েছেন। কিছু ব্যবহারকারীগণ উল্লেখ করেছে, এই ভিডিওর বিষয়বস্তু দেখে এটা স্পষ্ট যে কৌতুক অভিনেতা আশরাফ শুধুমাত্র মিশরীয় কুরআনিক রেডিও এবং এর কর্মীদেরকেই অপমান করেনি; বরং এর মাধ্যমে বিশ্বনবী সা. এবং তাঁর সাহাবীদের অপমান করেছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ