বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


করোনা রোধে জুমার বয়ানে জনসচেতনতা সৃষ্টির আহ্বান সরকারের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশের সকল মসজিদের মাইকে ও জুমার নামাজের খুৎবায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে সচেতনতামূলক ব্যাপক প্রচারণায় ইমাম-খতিব ও পরিচালনা কমিটির প্রতি নির্দেশ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেয়া হয়। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক ও কর্মীবৃন্দকে নিম্নোক্ত স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনাগুলো প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

স্বাস্থ্যবিধির নির্দেশনাগুলো হচ্ছে- করোনা মহামারি থেকে সুরক্ষার জন্য বেশি বেশি দোয়া ও ইস্তিগফার পড়ুন। মসজিদে আগত মুসল্লিগণ মাস্ক ব্যবহার করুন। ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পড়ুন। কিছুক্ষণ পরপর সাবান ও পানি দিয়ে ২০ সেকেন্ড যাবত দুই হাত ভালভাবে পরিস্কার করুন। ভিড় বা জনসমাগম এড়িয়ে সকল কাজে পারস্পরিক দূরত্ব বজায় রাখুন।

হাঁচি-কাঁশির সময় টিস্যু অথবা কাপড় ব্যবহার করুন বা বাহুর ভাজে নাক-মুখ ঢেকে রাখুন। নাক, মুখ ও চোখ অপরিস্কার হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন। যে কোন অসুস্থ ব্যক্তি বাড়ির বাইরে অবস্থান বা চলাফেরা অথবা মসজিদে আসা থেকে বিরত থাকুন। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ডাক্তারের শরণাপন্ন হোন এবং পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত করমর্দন ও কোলাকুলি থেকে বিরত থাকুন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ