শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কলেজে গণধর্ষণ: আদালতে বিচারিক কমিটির প্রতিবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ধর্ষণের ঘটনা তদন্তে আদালতের গঠন করে দেওয়া কমিটির প্রতিবেদন হাইকোর্টে জমা হয়েছে। আগামী ১ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার বিচাপতি মুহা. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি জমা হয়।

প্রতিবেদন জমা হওয়ার পর বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক বলেন, ‘১৭৬ পৃষ্ঠার প্রতিবেদনটি ১১টায় এসেছে। প্রতিবেদনটি দেখার সুযোগ হয়নি। এ অবস্থায় আগামী ১ নভেম্বর পরবর্তী শুনানির দিন রাখা হচ্ছে।’ এ সময় হাইকোর্টের ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মুহা. রাসেল চৌধুরী এবং এ ধর্ষণের ঘটনার প্রকাশিত খবর-প্রতিবেদন নজরে আনা আইনজীবী মোহাম্মদ মিসবাহ উদ্দিন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর উচ্চ আদালত এ ঘটনা তদন্তে কমিটি গঠন করে দেয়। তার আগে ধর্ষণের ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় কোনো ঘাটতি ছিল কিনা, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি করে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ তিন সদস্যের ওই কমিটি গঠন করে গত ২৮ সেপ্টেম্বর আদেশ জারি করে।

এরও আগে গত ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মিসবাহ উদ্দিন এমসি কলেজের ধর্ষণকাণ্ডের প্রকাশিত খবর-প্রতিবেদন আদালতের নজরে এনে প্রয়োজনীয় আদেশের আরজি জানান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ