শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ভোট বর্জন করলেন নওগাঁর-৬ আসনের বিএনপি প্রার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নওগাঁ-৬ (রানীনগর ও আত্রাই) আসনের উপনির্বাচনের ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া ও ভোটারদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগে ভোট বর্জন করেছে বিএনপি।

শনিবার বেলা সাড়ে তিনটার দিকে আত্রাই উপজেলা সদরের নাহার গার্ডেন মার্কেটে দ্বিতীয় দফায় সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপি প্রার্থী শেখ রেজাউল ইসলাম। বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বলেও জানান তিনি।

এ সময় সাংবাদিকদের শেখ রেজাউল বলেন, ভোটে কোনো রকম নিয়ম মানা হচ্ছে না। বিএনপির এজেন্টদের কেন্দ্রে থেকে বের করে দেওয়া হচ্ছে। আমরা বার বার পুলিশ প্রশাসনকে এসব জানিয়েও কোনো লাভ হয়নি।

তিনি আরও বলেন, সরকারের এটি প্রহসনের নির্বাচন এবং সাজানো নির্বাচন। এই নির্বাচন আমরা মানি না। এ জন্য নির্বাচন বর্জন করছি।

এর আগে দুপুর দেড়টার দিকে সংবাদ সম্মেলন করে শেখ রেজাউল ইসলাম বলেন, সকাল থেকে ভোটের কোনো পরিবেশ নেই। নির্বাচন কর্মকর্তাকে অনেকবার বিষয়টি জানানো হয়েছে। কিন্তু দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়া হয়নি। সব কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, যারা ভোট দিতে কেন্দ্র গেছে তাদের কাছ থেকে ফিঙ্গার প্রিন্ট নিয়ে পরে ইভিএম মেশিনে নৌকা মার্কার বাটন টিপে ভোট দেয়া হয়েছে। নির্বাচনের দুদিন আগে থেকে বিএনপি নেতাকর্মীদের বাড়ি ছাড়া করা হয়েছে। ভোটকেন্দ্র আওয়ামী লীগের দখলে।

শেখ রেজাউল ইসলাম বলেন, নির্বাচন কর্মকর্তা যেসব ম্যাজিস্ট্রেটের নম্বর সরবরাহ করেছেন সবগুলো নম্বর ভুল। ম্যাজিস্ট্রেটদের ফোন দেয়া হলে তারা বলেন এলাকায় দায়িত্বে নেই। তারা বিজয়ী হতে যা করার প্রয়োজন তাই করছে।

সংবাদ সম্মেলনে আত্রাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল চকলেট, শফিকুল ইসলাম বেলাল, মান্নান সরদার, সিনিয়র সদস্য তসলিম উদ্দিন, যুবদলের আহ্ববায়ক একরামুল বারী রনজু, যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ