বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


শুধু আইন করলেই হবে না, আইনের সঠিক প্রয়োগ প্রয়োজন: খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেট মহানগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান নামের এক যুবক নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ বর্বরোচিত হত্যাকান্ডের সাথে জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে খেলাফত মজলিস।

আজ মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, গত ১০ অক্টোবর রাতে সিলেট নগরীর আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান আহমদ নামরে এক যুবককে ধরে দশ হাজর টাকা দাবী করে মর্মান্তিভাবে নির্যাতন করে হত্যার যে ঘটনা ঘটেছে তা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। যারা জনগণের নিরাপত্তা বিধান করবে তারাই আজ জননিরাপত্তার জন্য হুমকী হয়ে দাঁড়িয়েছে। দেশে ধর্ষণ, গুম, হত্যা নির্যাতন আজ ভয়াবহ আকার ধারণ করেছে।

রায়হান হত্যার সাথে জড়িত থাকার কারণে ফাঁড়ি ইনচার্জসহ ৪ পুলিশ সদস্যকে বরখাস্ত করা হলেও এখন বলা হচ্ছে তারা পলাতক রয়েছে তাই তাদের গ্রেফতার করা যাচেছ না। এটা এক ধরণের তামাশা। জনগণের সাথে এহেন তামাশা বন্ধ করতে হবে। শুধু আইন করলেই হবে না, আইনের সঠিক প্রয়োগ প্রয়োজন। আজকে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে যে আইন করা হয়েছে তার সঠিক প্রয়োগ না হলে কোনভাবেই পৌশাচিক অপরাধ নির্যাতন কমবে না।

বিবৃতিতে নেতৃদ্বয় সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত যুবক রায়হান হত্যায় জড়িত সকলকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং সারাদেশে চলমান ধর্ষণ, গুম, হত্যা নির্যাতন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ