বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু

লক্ষ্মীপুরে আল্লামা আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লক্ষ্মীপুরের ছাত্র ও যুব সমাজের সংগঠন আলোর দিশারী সাহিত্য কাফেলার উদ্যোগে আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৮ অক্টোবর) বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে জেলার আল-মুঈন ইসলামী একাডেমিতে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম লালখানবাজার মাদরাসার ভাইস প্রিন্সিপাল, বিশিষ্ট রাষ্ট্রচিন্তক শায়েখ মুফতি হারুন ইযহার। নোয়াখালী মীরওয়ারীশপুর মাদরাসার শাইখুল হাদীস মাওলানা মোস্তাফিজুর রহমান, লক্ষীপুর চরমটুয়া মাদরাসার মোহতামিম মাওলানা আবু তাহের, লক্ষীপুর কামিল মাদরাসার সম্মানিত মুহাদ্দিস মাওলানা মুহিউদ্দিন, বটতলী মাদরাসার মুহাদ্দিস মুফতি ইউনুস।

নির্বাহী পরিচালক, মাওলানা মুহাম্মদ ইউসুফ ও সাংগঠনিক সম্পাদক মুফতি আমীর জিহাদীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য পেশ করেন যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রব। বক্তব্য রাখেন, মাওলানা আবদুল মুকতাদির, মুফতি নুরুদ্দিন, সহপরিচালক, মাওলানা মাহফুজ, সাধারন সম্পাদক, মাওলানা মেসবাহ নূরী, অর্থ সম্পাদক, মাওলানা কাউসার আহমদ, মুফতি মুনাওয়ার। উপস্থিত ছিলেন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা রুহুল আমিন, হাফেজ মাওলানা বশির আহমদ মাওলানা নোমানসহ জেলার শীর্ষ আলেমগণ।

সকলেই আল্লামা আহমদ শফী রহ. এর জীবনের গুরত্বপূর্ণ অধ্যায়গুলো তুলে ধরেন এবং ইসলামের খেদমতে উনার অসামান্য অবদানের উপর আলোকপাত করেন।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুফতি হারুন ইযহার বলেন, আল্লামা আহমদ শফী রহ. ছিলেন মুজাদ্দিদে আলফে সানীর যোগ্য উত্তরসূরী। উপমহাদেশে মুসলমানদের অতীত ইতিহাস ও ভবিষ্যৎ কর্মপন্থা সম্পর্কে জানতে হলে আল্লামা আহমদ শফী রহ. ও মুজাদ্দিদে আলফে সানী রহ. এর মধ্যকার যোগসুত্র সম্পর্কেও জানতে হবে।

আল্লামা আহমদ শফী রহ. এর স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আল্লামা আহমদ শফী রহ. ছিলেন একজন সরল মনের আল্লাহ ওয়লা মানুষ। এই সরলতা তাকে বানিয়েছে মুসলিম উম্মাহর ঐক্যের প্রতিক। তিনি আল্ললাহ তায়ালার তাওফিকে সুদীর্ঘ ৩৪ বছর হাটহাজারীর মত এত বৃহৎ প্রতিষ্ঠানের পরিচালনার দায়িত্ব সুষ্ঠুভাবে আঞ্জাম দিতে পেরেছিলেন।

সংগঠনের কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন পরিচালক মুফতি মুহাম্মদ আরাফাত। অনুষ্ঠানে আল্লামা শাহ আহমদ শফি রহ., স্থানীয় নেতৃবৃন্দ, ও দেশের জন্য দোয়া করে মুনাজাত করেন মাওলানা আবু তাহের।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ