শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রোগিদের সেবায় ফ্রি গাড়ি সার্ভিস চালু করলেন আজীজনগর ইউপি চেয়ারম্যান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম. মিজানুর রহমান
লামা বান্দরবান>

করোনাকালে কেউ অসুস্থ হলেই যেন স্বজনদের দুর্দশা। রোগিকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য হিমশিম খেতে হয় সমাজের উচ্চশ্রেণী থেকে শুরু করে নিম্নশ্রেণীর সবাইকে। একদিকে গাড়ির না পাওয়ার আশঙ্কা। অন্যদিকে টাকা সংকটের শঙ্কা।

দুশ্চিন্তা নিরসনে রোগিদের জন্য ফ্রি গাড়ি সার্ভিস চালু করলেন বান্দরবান লামা উপজেলার আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিন কোম্পানী।

জানা যায়, আজিজনগর ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড দূর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত। তাই ওইসব দূর্গম এলাকা থেকে মুমূর্ষ কিংবা প্রসূতী মায়েদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে পরিবহন জনিত কারণে প্রায় সময় রোগীর স্বজনদের চরম দূর্ভোগ পোহাতে হয়। তাই প্রসূতী মা ও মুমূর্ষ রোগির কষ্টের কথা চিন্তা করে জরুরী প্রয়োজনে ফ্রি গাড়ি সার্ভিস চালুর উদ্যোগ নেন চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

বিনামূল্যে গাড়ি সার্ভিস চালুর সত্যতা নিশ্চিত করে মো. জসিম উদ্দিন বলেন, ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকার মুমূর্ষ রোগী ও প্রসূতী মায়েরা এ সুবিধা ভোগ করতে পারবেন। ফোন পেলেই পর্যাপ্ত সুরক্ষাসামগ্রী নিয়ে সেবার লক্ষ্যে মুহূর্তেই রোগীর দ্বারপ্রান্তে ছুটে যাবে গাড়ীটি। প্রয়োজনে সার্বক্ষনিক (০১৮৮৩৩৫৯৭১০ ও ০১৮৮১৫৯৬৫৭৭) এ দুটি মোবাইল নম্বরে যোগাযোগ করে গাড়ি সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানীর নিজ উদ্যোগে ফ্রি গাড়ি সার্ভিস চালুুর কারনে রোগীর স্বজনদের পরিবহন সংকট নিরসন হবে। ফ্রি গাড়ি সার্ভিস চালুর মাধ্যমে তিনি মানবিকতারও পরিচয় দিয়েছেন। তার এ মানবিকতার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স ও রোগীদের পক্ষ থেকে সাধুবাদ জানাই।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ