শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নতুন সরকার গঠনে সংকটের মুখোমুখি লেবানন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফরাসি উদ্যোগের তাৎক্ষণিক সাফল্য নিশ্চিত করা এবং এই রাষ্ট্রের আরো পতন রোধে একটি টেকনোক্র্যাটিক সরকার গঠনের সুবিধার জন্য সকল দলের প্রতি আহ্বান জানিয়েছেন লেবাননের নতুন প্রধানমন্ত্রী মোস্তফা আদিব।

গতকাল সোমবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, চলমান অভূতপূর্ব এই সংকটের মাঝে লেবানন সময় নষ্ট করতে পারে না, যা দেশকে আর্থিক, সামাজিক এবং স্বাস্থ্য পর্যায়ে প্রভাবিত করেছে।

দেশজুড়ে চলা জনগণের দুর্ভোগের মাঝেই তরুণরা সমুদ্র যাত্রার মতো মারাত্মক ঝুঁকি নিচ্ছে। এগুলো রোধে শক্তিশালী এজেন্ডাসহ একটি প্রভাবশালী সরকার গঠনের সুবিধার্থে সকল পক্ষের সহযোগিতা প্রয়োজন বলে মনে করেন লেবাননের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এর আগেও সংশ্লিষ্ট দলগুলো এই রাষ্ট্রের আরো পতন রোধে একটি টেকনোক্র্যাটিক সরকার প্রতিষ্ঠায় তাদের প্রতিশ্রুতি দিয়েছিল। এটি ক্রমবর্ধমান সংকট থেকে জাতিকে বাঁচানোর এবং নাগরিকদের তাদের দেশ ও প্রতিষ্ঠানের প্রতি আস্থা ফিরিয়ে আনার প্রয়াস।

প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট মিশেল আউনের সহযোগিতায় এই লক্ষ্য অর্জনে কোনো প্রকার প্রচেষ্টা ছাড়বেন না জানিয়ে মোস্তফা আদিব বলেন, লেবাননকে বাঁচাতে এবং সামগ্রিক পরিস্থিতির দ্রুত অবনতি রোধ করতে সবাইকে ফরাসি উদ্যোগের সাফল্য নিশ্চিতের জন্য কাজ করা উচিত।

যেকোনো বিলম্ব সংকটকে আরো বাড়িয়ে তুলবে এবং গভীর করবে উল্লেখ করে তিনি বলেন, এমনটা হলে জনগণ আরো বেশি দরিদ্র হবে এবং রাষ্ট্রের প্রচেষ্টাকে নষ্ট করবে। আমি মনে করি না যে, এমন লোকেরা যারা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং এখনো তা ভোগ করছে, তাদের আরো বেদনা দেয়ার নৈতিক দায়িত্ব অনুমান করার ভার কেউ বহন করতে পারবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ