198414

ইমরান রাইহান রচিত ‘আব্বাসি খিলাফাহ’ বইয়ের মোড়ক উন্মোচন

রকিব মুহাম্মদ : জমকালো আয়োজনের মধ্য দিয়ে লেখক ও ইতিহাস-বিশ্লেষক ইমরান রাইহান রচিত ‘আব্বাসি খিলাফাহ‘ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় বাংলাবাজার ইসলামী টাওয়ারের ৪র্থ তলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

‘আব্বাসি খিলাফাহ’ বইটি প্রকাশ করেছে দেশের অন্যতম জনপ্রিয় প্রকাশনা প্রতিষ্ঠান ইত্তিহাদ। মোড়ক উন্মোচন অনুষ্ঠান-ব্যবস্থাপনায় ছিল অনলাইন বই বিক্রির বিশ্বস্ত প্রতিষ্ঠান সহিফাহ শপ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলেম সাংবাদিক মাওলানা উবায়দুর রহমান খান নদভী। তিনি বলেন, ইতিহাস হলো ঢাকা শহরের মতো। অনেক গলি-ঘুপচি এই শহরে। সঠিক রাস্তা না ধরলে পথ হারানোর আশংকা থেকে যায়। সুতরাং ইসলামি ইতিহাস অধ্যয়নের ক্ষেত্রে ইলমে নববীর আলোয় আলোকিত লেখকদের রচিত বই পড়ার বিকল্প নেই। লেখক ইমরান রাইহানের ইতিহাসবিষয়ে পাণ্ডিত্য রয়েছে। তার রচিত ‘আব্বাসি খিলাফাহ’ বইটি ইতিহাসের পাঠকদের তৃষ্ণা নিবারণে সহায়ক হবে এই কামনা করি।

অনুষ্ঠানে আলোচনা করছেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক ও সম্পাদক মনযূর আহমাদ। তিনি বলেন, লেখক ইমরান রাইহান রচিত আব্বাসি খিলাফাহ বইটির কিছু অংশ পড়ার সুযোগ আমার হয়েছে আলহামদুলিল্লাহ! তিনি অত্যন্ত সুন্দর ও সাবলীল গদ্যে ইতিহাসের পাঠকদের সামনে আব্বাসি সাম্রাজ্যের মূল ইতিহাস তুলে ধরার চেষ্টা করেছেন। বইটির জন্য শুভকামনা।

আব্বাসি খিলাফাহ বইয়ে অটোগ্রাফ দিচ্ছেন লেখক ইমরান রাইয়ান

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেখক ও অনুবাদক কাজী আবুল কালাম সিদ্দীক, আবদুল্লাহ আল মাসউদ, আবুল হাসানাত কাসিম, আবুল কাসেম আদিল, মামুন আবদুল্লাহ কাসেমি, ইউসুফ উবায়দি, নজিবুল্লাহ সিদ্দিকী, সাদিক ফারহান, ওমর আলী আশরাফ, প্রকাশক মুহাম্মদ আবদুল্লাহ খান, আদি হাবিবুল্লাহ, প্রচ্ছদশিল্পী ফেরদাউস মিকদাদসহ অনেকেই।


এক নজরে বই 

বই:  আব্বাসি খিলাফাহ
লেখক: ইমরান রাইহান
মুদ্রিত মূল্য: ৮০০
প্রষ্ঠাসংখ্যা : ৪৫৬
প্রকাশনী: মাকতাবাতুল ইত্তিহাদ

আরএম/

ads