মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

ইসলাম গ্রহণ করলেন ভারতীয় অভিনেত্রী সানজানা গুলরানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন: ইসলাম গ্রহণ করলেন ভারতীয় অভিনেত্রী সানজানা গুলরানি। ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির অন্তর্ভুক্ত অভিনেত্রী সানজানা গুলরানির ইসলাম ধর্মাবলম্বী হওয়ার বিষয়টি মিডিয়ার সামনে প্রকাশিত হয়েছে। জানা গেছে, গত দু’বছর ধরেই তিনি ইসলাম ধর্ম মোতাবেক জীবন যাপন করছেন।

ভারতীয় টিভি চ্যানেল নিউজ ১৮-এর খবরে বলা হয়েছে, সানজানা গুলরানিকে কিছুদিন আগে একটি মামলায় গ্রেপ্তার করা হলে তিনি ইসলাম ধর্ম গ্রহণের কথা জানান।

সানজানা গুলরানির আসল নাম অর্চনা মনোহর গুলরানি। তিনি ২০১৮ সালে ইসলাম গ্রহণ করেছিলেন। যা ব্যাঙ্গালোরের দারুল উলূম শাহ ওয়ালিউল্লাহ মাদরাসা কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

দারুল উলূম শাহ ওয়ালিউল্লাহ মাদরাসার পরিচালক মাওলানা জয়নুল আবিদিনের মতে, সানজানা গুলরানি গত ৯ অক্টোবর’ ২০১৮ এ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। কর্ণাটকের শরিয়াহ বিভাগ তাকে ইসলামে ধর্মান্তরের প্রশংসাপত্রও দিয়েছেন। সেই অনুসারে তিনি নিজের নাম পরিবর্তন করে ‘মাহেরা’ রেখেছেন।

সম্প্রতি আদালতে দায়ের করা হলফনামায় তিনি বলেছেন যে, তিনি গত দশ বছর ধরে ইসলাম সম্পর্কে শুনছিলেন যা তার কৌতুহল জাগিয়ে তুলেছিল। তিনি ইসলাম বোঝার চেষ্টা করেছিলেন। এ জন্য তিনি কেবল ইসলাম নিয়েই পড়াশোনা করেননি, বরং মুসলমানদের সাথেও কথা বলেছেন, এরপর তিনি ইসলামের নীতি-আদর্শে প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ওআই/মোস্তফা ওয়াদুদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ