মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


হেফাজত আমিরের মৃত্যুতে মাহমুদ মাদানির শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে গতকাল সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে ইন্তেকাল করেছেন। তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের জমিয়তে উলামায়ে হিন্দ সেক্রেটারী মাওলানা মাহমুদ মাদানি।

এক শোক বার্তায় তিনি বলেন, ‘শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি ছিলেন একজন বিশ্ববরেণ্য আলেমে দীন, বুযুর্গ, শাইখুল হাদীস এবং অবিসংবাদিত নেতা। তিনি বাংলাদেশ এর কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি ‘আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি প্রায় এক যুগ ধরে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সভাপতি ছিলেন।

‘তিনি দীর্ঘ পঞ্চাশ বছর যাবত দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও শায়খুল হাদিস হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বাংলাদেশের উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাদরাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ এবং ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণের একজন সফল অভিভাবকের ভূমিকা পালন করছিলেন। তিনি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সর্বজন শ্রদ্ধেয় আমির।’

তিনি বাংলাদেশের সকল উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাসরাসার শিক্ষক ও ছাত্র এবং ধর্মপ্রাণ মুসলিমদের নিকট মরহুমের জন্য দু‘আর আবেদন করেছেন। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতে উঁচু মাকাম দান করুন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ