শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আগামীকালই তাকমিল পরীক্ষা: হাইয়াতুল উলইয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের তাকমিল পরীক্ষা আগামীকাল ২০ সেপ্টেম্বর রোববারই অনুষ্ঠিত হবে।

আজ শনিবার সংস্থাটির ভেরিফাইড ফেসবুক পেইজে পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, ১৪৪১ হিজরী/২০২০ ঈসাব্দের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার তারিখ ও সময় বহাল আছে। আগামীকাল ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার থেকে পরীক্ষা শুরু হচ্ছে, ইনশাআল্লাহ।

আল্লাহ তা‘আলা জোন যিম্মাদার, নেগরান ও সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে দায়িত্ব পালনের তাওফিক দান করুন এবং পরীক্ষার্থীদের জন্য পরীক্ষা আসান করুন। আমীন।

এদিকে, আজ শনিবার দুপুরে হাটহাজারীতে লাখো মানুষের অংশগ্রহণে হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর জানাজা অনুষ্ঠিত হয়।জানাজাকে কেন্দ্র করে লোকে লোকারণ্য হয়ে ওঠে হাটহাজারী পৌরসভার আশপাশ এলাকা।

জানাজার ইমামতি করেন আল্লামা শাহ আহমদ শফীর বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ। স্মরণকালের সবচেয়ে বড় এই জানাজায় আলেম, রাজনীতিক, সরকারি কর্মকর্তাসহ দেশের নানা প্রান্ত থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মানুষ অংশ নেন।

জানাজার নামাজ চলাকালীন মাদরাসার সামনে অবস্থিত ডাকবাংলোর সম্মুখে মরদেহ রাখা হয়। জানাজা শেষে মাদরাসার কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় শতবর্ষী আলেম আল্লামা শাহ আহমদ শফীর সহকর্মী, ছাত্র, ভক্ত ও অনুসারীসহ জানাজায় আসা ধর্মপ্রাণ মানুষ কান্নায় ভেঙে পড়েন।

জানাজায় স্থানীয় সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মশিউর রহমান, চট্টগ্রামে পুলিশ সুপার রাশেদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক বদিউল আলম অংশ নেন।

শুক্রবার সন্ধ্যায় ঢাকার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও আমির আল্লামা শাহ আহমদ শফী। রাত ১১টার দিকে গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতাল থেকে ঢাকার ঐতিহ্যবাহী মাদরাসা জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদে আল্লামা শফীর মরদেহ নিয়ে যাওয়া হয়।

ওআই/আবদুল্লাহ তামিম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ