বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


হাটহাজারী ইস্যু: ঢাবিতে সমাবেশের ডাক ভিপি নুরের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাঁচ দফা দাবিতে হাটহাজারী মাদরাসায় শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সংহতি জানিয়েছেন ডাকসু ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর। আজ বৃহস্পতিবার দুপুরে নুরুল হক নূর নিজের পেজে শিক্ষার্থীদের আন্দোলনকে সংহতি জানিয়েছেন।

পেজে তিনি লিখেন, চট্টগ্রামের হাটহাজারীতে কওমী মাদরাসার শিক্ষার্থীদের চলমান আন্দোলনের শান্তিপূর্ণ সমাধানে আজ বিকাল ৫ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে সাধারণ শিক্ষার্থীদের একটা সংহতি সমাবেশ রয়েছে। আশপাশের ছাত্রবন্ধুরা এ সমাবেশ উপস্থিত হয়ে সত্য-ন্যায়ের পাশে দাঁড়াতে পারেন।

এর আগে বুধবার রাতে আল্লামা আহমদ শফী, শুরা সদস্য ও মাদরাসার সিনিয়র শিক্ষকরা মাওলানা আনাস মাদানীকে হাটহাজারী মাদরাসা থেকে অব্যাহতি দেয়াসহ তিনটি সিদ্ধান্ত নেয়। অন্য সিদ্ধান্তগুলো- মাদরাসায় অধ্যয়নরত কোনো ছাত্রকে হয়রানি করা হবে না। অবশিষ্ট সকল প্রকার সমস্যার সমাধান আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) মজলিসে শুরার বৈঠকের মাধ্যমে করা হবে।

শুরার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মেখল মাদরাসার মুহতামিম মাওলানা নোমান ফয়েজী, নানুপুর মাদরাসার মুহতামিম মাওলানা সালাহউদ্দীন নানুপুরী ও মাওলানা ওমর ফারুক।

এর আগে বুধবার জোহরের পর থেকে মাওলানা আনাস মাদানীকে মাদরাসা থেকে বহিষ্কারসহ পাঁচ দফা দাবিতে হাটহাজারী মাদরাসা ময়দানে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। এ সময় তারা বিভিন্ন রকমের স্লোগানে উত্তাল করে তোলে পুরো মাঠ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ