বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


হাটহাজারীর সর্বশেষ আপডেট কী?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্দামান নওশাদ: পাঁচ দফা দাবিতে উত্তাল হাটহাজারী মাদরাসা। চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা মাঠে বিক্ষোভ করছে হাটাহাজারী মাদরাসার ছাত্ররা। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বাদ জোহর থেকে দারুল উলূম হাটহাজারীর ছাত্ররা জামিয়া ময়দানে এ বিক্ষোভ শুরু করেছে। এ সময় তারা বিভিন্ন রকমের স্লোগানে উত্তাল করে তোলে পুরো মাঠ।

হাটহাজারীর সর্বশেষ অবস্থা জানাচ্ছেন সেখানে অবস্থান করা আমাদের প্রতিনিধি। তিনি জানিয়েছেন, আনুমানিক বাদ আসরের সময় মাওলানা আহমদ দীদার সাহেবের রুম থেকে মাওলানা মাঈনুদ্দিন রুহিকে বের করে ছাত্ররা গণধোলাই দিয়েছে।

ইতিমধ্যে মাদরাসার দুজন শুরা সদস্য যথাক্রমে মেখল মাদরাসার মুহতামিম মাওলানা নোমান ফয়েজী ও নানুপুর মাদরাসার মুহতামিম মাওলানা সালাউদ্দীন নানুপুরী মাদরাসায় প্রবেশ করেছেন। জানা গেছে, কিছুক্ষণ পর মাদরাসার ভেতরে শুরা সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হতে পারে। আরও কিছু শুরা সদস্য বৈঠকে উপস্থিত হওয়ার জন্য রাস্তায় আছেন বলেও জানা গেছে।

আমাদের প্রতিনিধি আরও জানিয়েছেন, কিছুক্ষণ পূর্বে ছাত্রদের একটি কাফেলা আহমদ শফি সাহেবের কাছে গিয়েছেন। অবশ্য হুজুরের অনুরোধেই গিয়েছেন। মাওলানা শফি সাহেব তার ছেলের ব্যাপারে সমস্ত অভিযোগ জানতে চেয়েছেন। পাশাপাশি তিনি ছাত্র জনতার কাছে কিছু সময় চেয়েছেন। এ সময় ছাত্ররা পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ‘সময়ে সময়ে বহু সময় চলে গেছে, আবারও সময়ের কথা বলে আমাদেরকে আপনার কথা অমান্য করতে বাধ্য করবেন না।’

ছাত্ররা এ সময় সাময়িকের জন্য পাঁচ দফা থেকে এক দফা দাবিতে চলে আসে। তাদের একটাই দাবি, আজকেই শূরার বৈঠক ডাকতে হবে। যাদের দ্বারা সম্ভব তারা উপস্থিত হবেন। তাদের নিয়ে ছাত্রদের সমস্ত দাবি নিঃশর্তে মেনে নিতে হবে।

এদিকে প্রশাসনের দিকে হুশিয়ারী উচ্চারণ করে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, প্রশাসন যদি প্রতিষ্ঠানের ভিতরে ঢুকে আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ব্যাঘাত ঘটায় তবে আমাদেরও ভিন্ন পথে হাঁটতে হবে।

জানা গেছে, ছাত্ররা আন্দোলনের ফাঁকে নামাজের সময় হলে মাদরাসার মাঠেই নামাজ আদায় করে নেয়।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ