শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘ইসরায়েলের সঙ্গে কথিত শান্তি চুক্তি করে আমিরাত মুসলিম উম্মাহর সাথে বিশ্বাসঘাতকতা করেছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সংযুক্ত আরব আমিরাত ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের সাথে কথিত শান্তি চুক্তি করে মুসলিম উম্মাহর সাথে বিশ্বাসঘাতকতা করেছে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ একাংশের সভাপতি, সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান ও সিনিয়র যুগ্ম-মহাসচিব শায়খুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম এক যৌথ বিবৃতি এ মন্তব্য করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ইসরায়েল প্রতিনিয়ত ফিলিস্তিনের নিরিহ, নিরস্ত্র ও নিরাপরাধ জনগণের উপরে অত্যাচার-নিপীড়ন করে যাচ্ছে, তাদের এই অত্যাচার নিপীড়ন থেকে রেহাই পাচ্ছে না শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত। এই জুলুমবাজ সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের সাথে কথিত শান্তি চুক্তি ও কূটনৈতিক সম্পর্কের মাধ্যমে পুরো মুসলিম উম্মাহর হৃদয়ে চরমভাবে আঘাত করেছে আরব আমিরাত।

নেতৃবৃন্দ আরও বলেন, এই চুক্তি আরব আমিরাতের জনগণের কোন উপকারে আসবে না বরং ইসলাম বিরোধী শক্তি এই চুক্তির মাধ্যমে ফায়দা হাসিল করবে।

নেতৃবৃন্দ সৌদি আরব ইসরাইলকে আকাশপথ ব্যবহারের অনুমতি প্রদান করায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং সৌদি আরবের এই সিদ্ধান্তের বিষয় ওআইসি ও আরবলীগকে জরুরি পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ সংযুক্ত আরব আমিরাতকে তাদের আত্মঘাতী সিদ্ধান্ত থেকে ফিরে আসার ও কথিত শান্তি চুক্তি বাতিল করার জোর দাবি জানান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ