বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মাওলানা রাবে হাসান নদভিকে মাওলানা সালমান নদভির ওপেন চ্যালেঞ্জ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ: মাওলানা সালমান নদভির একটি বিতর্কিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে যে, তিনি নাদওয়ার খোলা মাঠে ‘মুয়াবিয়া সরকারের বিষয়ে’ মাওলানা রাবে হাসান নদভিকে ওপেন চ্যালেঞ্জ জানিয়েছেন।

১ মিনিট ৪৩ সেকেন্ডের মিনিটের ঐ ভিডিও ক্লিপটিতে মাওলানা সালমান নদভি বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে, খেলাফতে রাশেদার পরের সরকার হবে নিপীড়ন, অত্যাচার, সন্ত্রাস ও দুর্নীতির সরকার। ইয়াজিদের সরকার নিপীড়ক ছিল। মুয়াবিয়ার সরকার হাদিসে নববির নসের ভিত্তিতে শত্রুতাবশত প্রতিষ্ঠিত হয়েছিল। এর অর্থ নিপীড়নের উপর ভিত্তি করে একটি সরকার ছিলো মুয়াবিয়া সরকার।

মাওলানা সালমান নদভি বলেন, তিনি এ বিষয়ে জনসমক্ষে আলোচনার জন্য প্রস্তুত আছেন। তিনি বলেন, আমি যখন সৌদি আরব সম্পর্কে কথা বললাম, তখন আমি সালাফিদের প্রতি ওপেন চ্যালেঞ্জ জানালাম। আজও আমি মুয়াবিয়া সরকারের ব্যাপারে দেশের সর্বশ্রেষ্ঠ ব্যক্তিদের কাছে প্রকাশ্যে চ্যালেঞ্জ জানাই। কেননা এ বিষয়ে ছোটদের মুখোমুখি হওয়া অসার। ঠিক যেমন নজরানের রাজা চ্যালেঞ্জ করেছিলেন।

হয়তো আমার এ চ্যালেঞ্জ মানুষের কাছে তত ভালো লাগবে না। তবু আমি মাওলানা রাবে হাসান নদভি, মাওলানা বিলাল ও মাওলানা হামজা সাহেবকে নাদওয়ার খোলা ময়দানে বিতর্কের জন্য আহবান জানাই।

তারা যদি মনে করেন যে, মুয়াবিয়া ন্যায়বিচার করেছেন এবং এটি তাঁর অধিকার ছিল, তবে তারা এটি প্রকাশ করুক। আর আমিও বলবো ঐ কথা, যা হযরত আলী রা. ও হযরত হুসাইন রা. বলেছেন। সেটা হলো,  তিনি বলেন, ‘নবীজি সা. বলেছেন, ‘তোমরা তাদের সাথে যুদ্ধ করো।’

সুত্র: মিল্লাত টাইমস উর্দূ

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ