মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

‘পাকিস্তান বাঁচাতে রাজনীতি ছেড়ে ব্যক্তিগত উদ্যোগ জরুরি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্দামান নওশাদ: পাকিস্তান বাঁচাতে রাজনীতি ছেড়ে ব্যক্তিগত উদ্যোগ জরুরি বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সর্বজন শ্রদ্ধেয় আলেম ও সাবেক প্রধান বিচারপতি আল্লামা তাকি উসমানি। সম্প্রতি গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ বক্তব্য দিয়েছেন।

তিনি বলেন, ‘করাচি পাকিস্তানের মূলকেন্দ্র। দেশের সবচেয়ে বেশি আয়-রোজগার ও সবচেয়ে বেশি আমদানি-রফতানি এ শহরেই হয়। বর্তমানে শহরটি সবচেয়ে বেশি অবহেলার শিকার। তাই এ সময় রাজনীতির খেলা থেকে সরে এসে ব্যক্তিগত উদ্যোগে শহরের সংস্কারের জন্য তিনি সবার প্রতি বিনীত আহবান জানান।

তিনি আরও বলেন, সবাই মিলে শহরের সংস্কারে এগিয়ে আসা উচিত। এটা সময়ের দাবীও বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, পাকিস্তানের করাচি শহর বন্যায় প্লাবিত। সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে এমন একটি ছবি। ছবিতে দেখা যায়, করাচির প্রধান সড়কে চলাচলকারী যানবাহন পানির নিচে তলিয়ে গেছে। এদিকে পাকিস্তান মেতে আছে রাজনীতির নোংরা খেলায়। ব্যক্তিগত কাঁদাছোঁড়াছুড়ি ও পারস্পারিক দোষারোপ যেনো পাকিস্তানের রাজনীতিতে নিত্য ব্যাপার হয়ে দেখা দিয়েছে। এমন সময় করাচির শহরকে পানিমুক্ত করার কোনো উদ্যোগ না দেখে পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি আল্লামা মুফতি তাকি উসমানি এ বিবৃতি দিয়েছেন।

এমডব্লিউ/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ