বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


মাওলানা সাখাওয়াত হুসাইন ইন্তেকালে ইসলামী দলগুলোর শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: বাংলাদেশ জমিয়তে তলাবায়ে আরাবিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ডা. মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন ইন্তেকাল করেছেন। তার ইন্তেকালে ইসলামী রাজনৈতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। বিভিন্ন ইসলামী সংগঠনের পক্ষ পাঠানো হয়েছে শোক বার্তা।

মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন ইন্তেকালে ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা আব্দুল আজিজ, নায়েবে আমির মাওলানা আজিজুল হক মুরাদ ও সেক্রেটারি জেনারেল মাওলানা মোহাম্মদ ইসমাঈল ফারুক গভীর শোক প্রকাশ করেন।

নেতৃবৃন্দ এস এম সাখাওয়াত হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সাখাওয়াত হুসাইনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, ডা. এসএম সাখাওয়াত হুসাইন অত্যন্ত সজ্জন ও নম্র মনের মানুষ ছিলেন। সদা হাস্যজ্জ্বল ছিলেন। মহান রব্বুল আলামিন মরহুমের সকল নেককাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদায় ভূষিত করুন, আমীন। সেইসাথে মরহুুমের পরিবারবর্গকে সবর করার তওফিক দিন এবং মরহুমের সন্তানদের দীনের জন্য আল্লাহ কবুল করুন।

খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যৌথ শোক বার্তায় বলেন ডা. মাওলানা এস এম সাখাওয়াত হুসাইন ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। তিনি ছাত্রজীবন থেকে শুরু করে আমৃত্য দীন প্রতিষ্ঠার কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। ইসলামের পক্ষে যেকোন আন্দোলন সংগ্রামে রাজধানীতে তিনি সক্রীয় ভূমিকা পালন করেছেন। হঠাৎ করে তার চলে যাওয়া সবাইকে ব্যথিত করেছে।

নেতৃদ্বয় মরহুম ডাঃ মাওলানা এস এম সাখাওয়াত হুসাইনের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এস এম সাখাওয়াত হোসাইনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী।

নেতৃবৃন্দ বলেছেন, মরহুম সাখাওয়াত হোসাইন ছিলেন সৎসাহসী, নির্লোভ, নির্ভীক ও বিচক্ষন রাজনীতিবিদ। ইসলামি মিডিয়া এবং ইসলামি রাজনীতির অঙ্গনে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। আন্দোলনে-সংগ্রামে সবার আগে রাজপথে থাকেন এস এম সাখাওয়াত হোসাইন। কাওমী সনদের স্বীকৃতি ও সতন্ত্র আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন তিনি।

বহু প্রতিভার অধিকারী হাস্যোজ্জল সাখাওয়াত ছিলেন সুন্দর-মার্জিত ব্যবহারের এক বিরল দৃষ্টান্ত। ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় তার অপরিসীম ত্যাগ ও কুরবানী জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। তার ইন্তেকালে জাতি একজন স্বচ্চ ইসলামী রাজনীতিবিদকে হারালো। আমরা মহান আল্লাহ তা‘আলার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম কামনা এবং তার এতীম সন্তানদ্বয়সহ শোকাহত পরিবারের সকলের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

ডা. এস এম সাখাওয়াত হোসাইনের ইন্তেকালে গভীর শোক ও সমবেনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক। শোক বার্তায় তিনি বলেন, মরহুম ডা. এস এম সাখাওয়াত হোসাইনএকজন লেখক সম্পাদক ও ইসলামী আন্দোলনের নিবেদিত সৈনিক ছিলেন। তিনি বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য আজীবন কাজ করেগেছেন। তার মৃত্যুতে দেশ একজন ইসলামী আন্দোলনের নিবেদিত সৈনিককে হারালো যা অপূরণীয়।

মাওলানা মাহফুজুল হক মরহুমের রুহের মাগফিরাত কামনা ও তার শোকসনতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেনা জ্ঞাপন এবং তাদেরকে সবরে জামিল ইখতেয়ারে তাওফিক কামনা করেন আল্লাহপাক রাব্বুল আলামীনের দরবারে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ