শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

নদীর চরিত্র বুঝেই পাড়ে স্থাপনা নির্মাণের নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নদী ভাঙন এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ সকল স্থাপনা বা অবকাঠামো দ্রুত সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে নদীর চরিত্র বুঝেই এর আশপাশে ঘরবাড়ি বা স্থাপনা নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নদীর পাড়ে এমন স্থাপনা নির্মাণ করতে হবে যেন তা দ্রুত সরিয়ে নেওয়া যায়।

আজ (মঙ্গলবার) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, একনেক সভায় নদীর পাড়ে ভাঙনের ঝুঁকিতে থাকা এসব প্রতিষ্ঠান বিলিন হবার আগেই এই সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

একই সাথে উপকূলীয় অঞ্চলের নদীগুলোর দ্রুত ড্রেজিং তথা খননের নির্দেশনাও দেন তিনি।

এদিকে, একনেক সভায় প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে ৭টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের সাথে ভারতের ত্রিপুরার মধ্যে পণ্য পরিবহন সহজ করতে ভারতীয় ঋণ সহায়তায় বারুইহাট থেকে রামগড় পর্যন্ত একটি সড়ক নির্মাণের প্রকল্প রয়েছে।

সভা শেষে বিস্তারিত এসব তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, এখন থেকে রাস্তা নির্মাণ ও রক্ষনাবেক্ষণের খরচ তুলতে রাস্তায় টোল নেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ