বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশি-বিদেশি শিল্প স্থাপনের সুযোগ কাজে লাগানোর আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে শিল্প-কারখানা স্থানান্তরের নতুন সুযোগ তৈরি হয়েছে। এই সম্ভাবনা কাজে লাগিয়ে শিল্পসমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব বলে মনে করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। এজন্য, সরকারের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, সুযোগ কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের শিল্পসমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হবে।

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনায় শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে তিনি সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করে দেশের সব খাতে পরিবর্তনের সূচনা করেছিলেন। রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১ বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শনের ভিত্তিতেই ঠিক করা হয়েছে।

এসময়, শিল্প সচিব কে এম আলী আজম বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে শুধু স্বাধীনতাই দেননি, একটি স্বপ্নও দিয়েছেন। বাঙালি জাতি যতদিন বঙ্গবন্ধুর চেতনা আঁকড়ে ধরে রাখবে, ততদিন উন্নয়নের ধারা থেকে বিচ্যুত হবে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ