196066

নেত্রকোনায় ট্রলারডুবি: নিহতদের পরিবারের পাশে ইসলামী ঐক্যজোট

আওয়ার ইসলাম: নেত্রকোনায় ট্রলারডুবিতে নিহতদের কবর জিয়ারত ও পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে ইসলামী ঐক্যজোট।

বৃহস্পতিবার ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা হাসানাত আমিনীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নেত্রকোনা সফর করেন।

নৌ-দুর্ঘটনায় শাহাদাত বরণকারীদের রুহের মাগফেরাত কামনায় এক দোয়া মাহফিলে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি মুহাম্মদ ফয়জুল্লাহ বলেন, যারা নৌ-দুর্ঘটনায় শাহাদাত বরণ করেছেন নিশ্চয়ই তারা আল্লাহ তায়ালার কাছে মাকবুল এবং আল্লাহর প্রিয় বান্দা হিসেবে এই দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। তারা সৌভাগ্যবান। এটা আমরা বিশ্বাস করি।

তিনি আরও বলেন, হাফেজ মাহফুজ, অন্যান্য হাফেজ এবং তালেবে এলেম যারা হিফজুল কুরআনে আত্মনিবেদন করেছে তারা তো এভাবেই আল্লাহ তায়ালার হেফাজতে, আল্লাহর নিরাপত্তায়। অত্যন্ত সম্মানিত জীবনের মধ্যে তারা ছিলেন। আল্লাহ তাদের আরও সম্মনিত করেছেন। তবে মানুষ হিসেবে আমরা বেদনাহত, শোকহত। আমাদের কষ্ট লাগে। এই কষ্টের সাথে অন্য কোন কষ্টের তুলনা হয় না।

নৌ-দুর্ঘটনায় শাহাদাত বরণকারীদের পরিবারের পাশে থাকার ঘোষণা দিয়ে মুফতি ফয়জুল্লাহ বলেন, তাদের সন্তানরা যতদিন প্রাপ্তবয়স্ক না হয় যতটুকু সম্ভব আমরা তাদের পাশে থাকব। আল্লাহ তায়ালা আমাদের সেই তাওফিক দান করুক।

ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা হাসানাত আমিনী মরহুমদের শোক জ্ঞাপন করে তাদের পরিবার-পরিজনকে ধর্য্য ধরার আহ্বান জানান। তিনি বলেন, শাহাদাত বরণকারী পরিবারের পাশে দাঁড়ানো আমাদের সকলের দায়িত্ব।

তিনি আরও বলেন, হাফেজ মাহফুজ চাচ্ছিলেন- প্রতি ঘরে একজন আলেম, হাফেজ বা হাফেজা তৈরি হোক। হাফেজ্জি হুজুর রা. এরও একই স্বপ্ন ছিলো। হাফেজ মাহফুজ আকাবিরদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছিলেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। আল্লাহর দরবারে কোন কিছুরই কমতি নেই।

ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মাওলানা খোরশেদ আলম জানান, নৌ-দুর্ঘটনায় শাহাদাত বরণকারী মাওলানা জহিরুল ইসলামের ছেলের দায়িত্ব নিয়েছেন মাওলানা হাসানাত আমিনী। এছাড়াও অন্যান্য পরিবারের মধ্যে যারা লালবাগ মাদরাসায় পড়া-লেখা করবে তাদের খরচ তিনি বহন করার ঘোষণা দিয়েছেন তিনি।

তিনি আরও জানান, নিহতদের মাঝে প্রায় ১ লাখ নগত অর্থ প্রদান করা হয়। এছাড়াও প্রতি মাসে তাদের আর্থিক সহযোগিতা করা হবে। ইসলামী ঐক্যজোটের নেত্ববৃন্দ নিহত সকলের করব জিয়ারত করেছেন বলেও জানান তিনি।

-এএ

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad