শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘পাঁচশত বছরের ঐতিহ্য বাবরি মসজিদকেও একদিন ফিরে পাবে মুসলিমরা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মুসলিমবিশ্বের ঐতিহাসিক বাবরি মসজিদের জায়গাতে রাম মন্দির নির্মাণ কাজ শুরু করায় ভারত সরকারের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সম্মানিত মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী হাফিজাহুল্লাহ।

গতকাল বৃহস্পতিবার আওয়ার ইসলামের প্রেরিত এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী সাহেব বলেন, ভারতে মুসলমানদের উপর জুলুম-নির্যাতনের মাত্রা ছাড়িয়ে এবার হিন্দুত্ববাদী সরকার পবিত্র বাবরি মসজিদকে ভেঙে রাম মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর করেছে। মসজিদ মুসলমানদের শ্রদ্ধা এবং আবেগের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ স্থান। ভারত সরকারের এমন সিদ্ধান্তে মুসলিমবিশ্ব হৃদয়ে আঘাত পেয়েছে।

আমীরে হেফাজত বলেন, স্বাধীন ধর্মচর্চার কথা ভারতীয় সংবিধানে উল্লেখ থাকলেও বাবরি মসজিদের স্থানে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর করে ভারতীয় মুসলমানদের প্রতি অবিচার এবং অনধিকার চর্চা করেছে মোদি সরকার। এক্ষেত্রে মোদি সয়ং ভারতীয় সংবিধানের বিরোধিতা করেছে।

তিনি আরো বলেন, আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় জায়গা মসজিদ, মুসলিম জাতির ইবাদতের মর্যাদাপূর্ন স্থান মসজিদ। বাবরি মসজিদের জায়গায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর করে মসজিদের মর্যাদা ক্ষুণ্ণ করা হয়েছে। মুসলমানরা তা কখনো মেনে নিবে না। বাবরি মসজিদ মুসলিমবিশ্বের পাঁচশত বছরের ঐতিহ্য; আয়া সোফিয়া গ্রান্ড মসজিদের মত বাবরি মসজিদ মুসলমানরা একদিন ফিরিয়ে আনবে। ইনশাআল্লাহ।

আল্লামা আহমদ শফী হাফি. বিবৃতিতে আরো বলেন, মুসলিমবিশ্বের এই ঐতিহাসিক বাবরি মসজিদের পবিত্র স্থানে মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে এবং মসজিদের পবিত্রতা নষ্ট করা হয়েছে । এটি আল্লাহর ঘর মসজিদের সাথে বেয়াদবির অন্তর্ভুক্ত। ভারতীয় উগ্রবাদী মোদি সরকারকে এ ঘটনার চরম জবাবদিহি করতে হবে।

বাবরি মসজিদ ইস্যু শুধু ভারতীয় অভ্যন্তরীণ বিষয় নয় উল্লেখ করে আল্লামা শাহ আহমদ শফী হাফিজাহুল্লাহ বলেন বিশ্বের যেকোনো জায়গায় কোনো মসজিদ স্থাপিত হলে এটি সারা বিশ্বের সকল মুসলমানের হক হয়ে যায় এবং মসজিদের স্থানটি সব সময়ের জন্য মসজিদ বলে গণ্য হবে। সুতরাং এটির পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের উপর জরুরি।

ভারতীয় উগ্রবাদী মোদি সরকার ক্ষমতার অপব্যবহার করে মুসলমানদের পাঁচশত বছরের ঐতিহ্য বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর করে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর বীজ বপন করেছে। বিশ্বের যেকোনো জায়গায় সাম্প্রদায়িক দাঙ্গার সকল দায়ভার মোদি সরকারকে নিতে হবে।

তিনি বলেন, মুসলমানদের ঐতিহ্য রক্ষার্থে এবং পুনরুদ্ধারে প্রতিটি মুসলমানকে আল্লাহর কাছে দোয়া করতে হবে এবং মাঠে-ময়দানে তৎপর থাকতে হবে। সাথে সাথে আরবলীগ,ও আই সি সহ বিশ্বের সকল মুসলিম সংগঠনের নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে কাজ করা সময়ের দাবি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ