195751

নেত্রকোনায় নৌকাডুবি: নিহতদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

আল-আমিন(বাপ্পি)>
ময়মনসিংহ প্রতিনিধি

নেত্রকোনার মদনে নৌকাডুবির ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (৭আগস্ট) শুক্রবার বিকেল ৪টায় ময়মনসিংহ সদরের কোনাপাড়ায় নৌকাডুবিতে নিহত মাওলানা মাহফুজুল হক রহ. প্রতিষ্ঠিত মারকাযুস সুন্নাহ্ মাদরাসায় এই আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জুমুআর নামাজের পর থেকেই দোয়া মাহফিলে অংশ নিতে মারকাযুস সুন্নাহ্ প্রাঙ্গণে ময়মনসিংহের তৌহিদি জনতা, উলামায়ে কেরাম ও ছাত্রদের ঢল নামে।

দোয়া অনুষ্ঠানে নিহত আলেমদের স্মরণে তাদের জীবন ও কর্মের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। তাদের সন্তানদের পুনর্বাসন, পরিবারের দেখাশোনা, তাদের প্রতিষ্ঠিত শিক্ষাঙ্গন চালু রাখাসহ নেয়া হয় নানা উদ্যোগ।

পরে মরহুম আলেম ও নিহত ছাত্রদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন ইত্তেফাকুল উলামা মজলিসে শুরার সভাপতি আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী। দোয়ার সময় আবেগঘন একটি পরিবেশ সৃষ্টি হয়। কান্নার রোল পড়ে যায় পুরো মাদ্রাসা জুড়ে।

আলোচনা ও দোয়া মাহফিলে আল্লামা আব্দুর রহমান হাফেজ্জীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জামিয়া ফয়জুর রহমান রহ. এর মুহতামিম শাইখুল হাদীস আল্লামা আব্দুল হক, ইত্তেফাকুল উলামা মজলিসে আমেলার সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সা’দী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা জুনাঈদ আল হাবিব, মিরপুর আজরাবাদ মাদ্রাসার মুহতামিম ও বেফাকের সহ-সভাপতি মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা ফজলুল করিম কাসেমী, জামিয়া ইসলামীয়া সেহড়া মোমেনশাহী’র মুহতামিম মাওলানা আনোয়ারুল হক, মুফতী আহমদ আলী, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মনজুরুল হক, মুফতী মুহিবুল্লাহ, মুফতী মাহবুবুল্লাহ, মাওলানা মোহাম্মদ, আলহাজ্ব কামাল হোসেন, মাওলানা মুখলেসুর রহমান, মাওলানা আমিনুল হক, মুফতী আমির ইবনে আহমদ, মাওলানা গোলাম মাওলা ভুইয়া, মাওলানা মাহমুদুল হক সিদ্দিক, মুফতী শরিফুর রহমান, আলহাজ্ব শাহ মোশারফ হোসেন, মাওলানা নূর আহমদ কাসেম, মাওলানা মানযীর আহসান খান তাবশির, মাওলানা চৌধুরী নাসির আহমাদ, মাহমুদুল হাসান মুজাহিদ প্রমুখ।

উল্লেখ্য, গত ৫আগস্ট দুপুরে মদন উপজেলার উচিৎপুর সংলগ্ন গোবিন্দশ্রী এলাকায় ৪৮জন পর্যটক নিয়ে একটি নৌকা ডুবে যায়। এতে ৩০ জন সাঁতরে তীরে উঠতে পারলেও অন্যরা উঠতে পারেনি। ফায়ার সার্ভিসের কর্মীরা ১৭ জনের মরদেহ উদ্ধার করে। নিহতদের অধিকাংশই ময়মনসিংহ সদরের চর সিরতা ইউনিয়নের মাদ্রাসার ছাত্র ও শিক্ষক।

এমডব্লিউ/

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad