শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কাল হাইয়াতুল উলইয়ার বৈঠক, বাড়তে পারে কওমি মাদরাসার ছুটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ তামিম
ডেপুটি এডিটর

৮ আগস্ট কওমি মাদরাসাগুলোর খোলার বিষয়ে আগামীকাল বুধবার কওমি মাদরাসার সর্বোচ্চ অথরেটি হাইয়াতুল উলইয়ার নেতৃবৃন্দ এক জরুরি বৈঠক করবেন। বুধবার রাজধানীর মতিঝিল নিজ কার্যলয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে কওমি মাদরাসার ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ৩১ আগস্ট পর্যন্ত মাদরাসা খোলার তারিখ বাড়তে পারে।

সরকার আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে। এ পরিস্থিতিতে মাদরাসার খোলার যে ঘোষণা দেয়া হয়েছিল সেটি বহাল থাকবে না আবারো বন্ধ ঘোষণা করা হবে এ বিষয়ে বৈঠক করতে যাচ্ছে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা সংস্থা ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’।

আগামীকাল বুধবার সকাল ১১টায় হাইয়ার কার্যালয়ে জরুরি এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে হাইয়ার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন হাইয়াতুল উলইয়ার অন্যতম সদস্য মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া।

এর আগে ১৩ জুলাই হাইআতুল উলয়ার বৈঠকে মাদরাসা খোলার বিষয়ে সরকারের সঙ্গে মধ্যস্থতা করতে একটি সাব কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, কওমি মাদরাসাগুলোর কেন্দ্রীয় পরীক্ষা সাধারণত শাবানে অনুষ্ঠিত হয়। তবে এবার করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। আলেমদের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে সীমিত পরিসরে হিফজ বিভাগ খুলে দেয় সরকার। ৮ জুলাই এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে।

-এটি


সম্পর্কিত খবর