বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


বিএনপি ফিনিক্স পাখির মতো উঠে দাঁড়াবে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি বিশ্বাস করি যে, বিএনপি উঠে দাঁড়াবে সেই ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে। বিএনপি কিন্তু কখনও মাথা নত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে।

রোববার বিকেলে উত্তরার বাসা থেকে অনলাইনে যুক্ত হয়ে সিলেটের সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হাসপাতালগুলোর চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদ-ই দেন। এমনিতেই লোকে অক্সিজেন পাচ্ছেন না। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৪ হাজার থেকে ৩৮ হাজার টাকা দাম হয়ে গেছে। মাস্ক, স্যানিটাইজার ও সুরক্ষার সামগ্রী যাই বলুন, প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়েছে এই কাজে।

তিনি বলেন, খুব কঠিন ছিল না এটাকে (করোনাভাইরাস) নিয়ন্ত্রণ করা। আপনারা দেখেছেন, ভিয়েতনাম নিয়ন্ত্রণ করেছে, কিউবা নিয়ন্ত্রণ করেছে, চীনে এতোবড় আক্রমণের পরে তারাও নিয়ন্ত্রণ করেছে, নিউজিল্যান্ড করেছে। অর্থাৎ সরকারের যদি সদিচ্ছা থাকে, তারা যদি কাজ করার মতো সত্যিকার অর্থেই একটা ভালো ইচ্ছা থাকে, তাহলে সে জনগণকে উদ্বুদ্ধ করে কাজগুলো করা খুব কঠিন ছিল না।

দেশের স্বাস্থ্য ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, উন্নত দেশগুলোতে স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য ব্যবস্থাটা আছে। বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভঙ্গুর করে দিয়েছে। এখানে মানুষ কোনো স্বাস্থ্য সেবা পাচ্ছে না।

ফখরুল বলেন, আমরা দেখছি, সিলেটে গত কয়েকদিনের সংক্রমণ প্রচণ্ডভাবে বেড়েছে। ইট হ্যাজ বিকাম এ হটস্পট নাউ। আমি সিলেটের নেতৃবৃন্দকে অনুরোধ জানাই, সরকার কী করছে না করছে- এটা দেখার দরকার নেই। তারা যা করছে তারা করুক। আপনারা যে উদ্যোগ নিয়েছেন, এই উদ্যোগগুলোকে সফল করার জন্য সবাইকে নিয়ে এগিয়ে আসার চেষ্টা করুন। আজকে যে উদ্যোগটা আপনারা নিয়েছেন, এটা একটা মহৎ উদ্যোগ। এটা নিয়ে কাজ করুন।

বিএনপি মহাসচিব বলেন, তারপরও বিএনপি কিন্তু আপনার কখনও মাথা নত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে। আমি বিশ্বাস করি যে, বিএনপি উঠে দাঁড়াবে সেই ফিনিক্স পাখির এবং জয়ী হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনি আসবেন সামনে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন, এসে গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করব। সব ধরনের সংকটকে মোকাবিলা করে আমরা জয়ী হব। এটাই আমাদের প্রত্যাশা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ