শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মাওলানা আবুল হাসানের ইন্তেকালে আল্লামা শাহ আহমদ শফীর শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী, হাটহাজারী প্রতিনিধি।।

দারুল উলুম হাটহাজারীর শুরা সদস্য, হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলার সভাপতি, রামু জোয়ারিয়ানালা এমদাদুল উলূম মাদরাসার মহাপরিচালক আল্লামা আবুল হাসানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আমীরে হেফাজত আল্লামা আহমদ শফী।

তিনি বলেন, আল্লামা আবুল হাসান চট্টগ্রামে কওমি অঙ্গনের একজন শীর্ষ মুরুব্বী, প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, উম্মাহর দরদী রাহবার ছিলেন। তিনি বহুমুখী গুণের অধিকারী ছিলেন। তাঁর চিন্তা চেতনা ও প্রজ্ঞা অভিভূত হওয়ার মতো।

তিনি ছিলেন কক্সবাজারের একজন দ্বীনি অভিভাবক। তাঁর ইন্তেকালের মাধ্যমে অভিভাবকত্বের জায়গাটিতে যে শূন্যতা তৈরি হয়েছে, তা পূরণ হবার নয়।

আল্লামা আহমদ শফী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে আমরা বর্ণাঢ্যময় জীবনের অধিকারী, একজন প্রতিভাবান মুখলিস আলেমকে হারিয়ে খুব ক্ষতিগ্রস্ত হয়েছি।

এমন একজন আল্লাহপ্রেমিক বিচক্ষণ রাহবারে উম্মত আলেম মনীষীর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত। মহান আল্লাহর দরবারে আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার-পরিজন, ছাত্র এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি। দোয়া করি আল্লাহ যেন সকলকে সবর করার তৌফিক দেন।

দেশবরেণ্য দরদী এ আলেমের জন্য আমি মহান আল্লাহর দরবারে মুনাজাত করছি, তিনি যেন তাঁর প্রিয় মুখলিস, আলেম বান্দাকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে মর্যাদাপূর্ণ স্থান দান করেন, আমীন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ