মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

পাকিস্তানে পবিত্র কাবার গিলাফ প্রদর্শন, একনজর দেখতে অসংখ্য ধর্মপ্রাণ মানুষের ভীড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন ।।

বিশ্ব মুসলিম উম্মাহর ইবাদতের কেন্দ্রস্থল মক্কা মুকাররমার পবিত্র কাবাগৃহের গিলাফ ও চাবি-সহ একাধিক বরকতময় স্মৃতিচিহ্ন পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনের শুরু থেকেই শহরের বেসরকারি একটি মলে মুসলমানদের অন্যতম পবিত্র গৃহ কাবা শরিফের স্মৃতিগুলো একনজর দেখতে অসংখ্য পাকিস্তানি ভীড় করছে বলে বৃহস্পতিবার উর্দু গণমাধ্যম দুনিয়া নিউজ জানিয়েছে।

খবরে বলা হয়েছে, এনিয়ে অন্তত তিনবার উপমহাদেশের মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে কাবা শরিফের গিলাফ প্রদর্শিত হচ্ছে। তা ছাড়া এই প্রদর্শনীতে কাবার চাবি ও বরকতময় পর্দা নিয়ে আসা হয়েছে।গিলাফটি দৈর্ঘ্যে ২০ মিটার এবং প্রস্থে মিটার।

আগত দর্শণার্থীরা বলছে, চলতি মৌসুমে পাকিস্তান থেকে কেউ হজ পালন করতে পারবেনা- এটা আমাদের জন্য খুব কষ্টের! পক্ষান্তরে নিজ দেশে কাবার গিলাফ প্রদর্শন করে সেই কষ্ট না সারলেও কিছুটা লাঘব হয়েছে অবশ্যই। সূত্র: দুনিয়া নিউজ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ